ধোলাইখালে পুলিশ-বিএনপি সংঘর্ষ
প্রকাশ : ২৯ জুলাই ২০২৩, ১১:৩৫
ধোলাইখালে পুলিশ-বিএনপি সংঘর্ষ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর নয়াবাজারে বাবুবাজার ব্রিজের প্রবেশমুখে বিএনপির নেতাকর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষ শুরু হয়েছে। শনিবার (২৯ জুলাই) বেলা সাড়ে ১১টা দিকে দলটির পূর্বঘোষণা অনুযায়ী নেতাকর্মীরা ওই স্পটে অবস্থান নিয়ে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে।


জানা গেছে, সংঘর্ষের একপর্যায়ে বিএনপি নেতাকর্মীদের কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। পরে পুলিশের কাঁদানে গ্যাসের জবাবে ইট-পাটকেল ছুড়তে থাকে বিএনপির নেতাকর্মীরা। এতে পুলিশ কিছুটা পিছু হটে। এ সময় সড়কে অবস্থান নেওয়া নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।


এর আগে সকাল সাড়ে ১০টার দিকে নয়াবাজার এলাকায় জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় সেখানে বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় উপস্থিত ছিলেন।


এদিকে বিএনপির অবস্থান কর্মসূচিকে ঘিরে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। শুক্রবার দুপুরে নয়াপল্টনে আয়োজিত মহাসমাবেশ থেকে শনিবার রাজধানীর প্রবেশমুখগুলোতে অবস্থান কর্মসূচি ঘোষণা দেয় বিএনপি। পরে ঢাকার প্রবেশমুখ আমিনবাজার, গাবতলী, যাত্রাবাড়ী দনিয়া, টঙ্গী, আবদুল্লাহপুর, বাবুবাজার, নবাবপুর প্রভৃতি এলাকায় অবস্থান ও শান্তি সমাবেশের কর্মসূচি ঘোষণা দিয়েছে আওয়ামী লীগও।


দুই দলের পাল্টাপাল্টি অবস্থান কর্মসূচি ঘোষণার পরিপ্রেক্ষিতে রাতে ডিএমপির পক্ষ থেকে গণমাধ্যমে একটি বার্তা পাঠানো হয়। এতে দুই দলকেই অবস্থান কর্মসূচির অনুমতি না দেয়ার বিষয়টি জানান ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com