তারেক রহমান বাংলাদেশের জন্য একটা চর্মরোগ: পূর্ণিমা রানী
প্রকাশ : ২৮ জুলাই ২০২৩, ১৮:৫৫
তারেক রহমান বাংলাদেশের জন্য একটা চর্মরোগ: পূর্ণিমা রানী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী লীগের শান্তি সমাবেশে উপস্থিত হয়েছেন পূর্ণিমা রানী শীল। সমাবেশ মঞ্চে ২২ বছর আগে তার সঙ্গে ঘটে যাওয়া ঘটনার প্রেক্ষাপট ও আক্ষেপ তুলে ধরেন তিনি বলেন, তারেক রহমান বাংলাদেশের জন্য একটা চর্মরোগ।


২৮ জুলাই, শুক্রবার বিকেল পাঁচটায় আওয়ামী লীগের তিন সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত সমাবেশে বক্তৃতাকালে তিনি এ আক্ষেপ প্রকাশ করেন।


পূর্ণিমা রানী শীল ২০০১ সালের ৮ অক্টোবর গণধর্ষণের শিকার হয়েছিলেন। সেদিন দিবাগত রাতে উল্লাপাড়া উপজেলার পূর্ব দেলুয়া গ্রামে ধর্ষণের শিকার হয়েছিলেন ১৪ বছর বয়সী কিশোরী পূর্ণিমা। ২০০১ সালের সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ সমর্থক এবং ধর্মীয় সংখ্যালঘুদের বিরুদ্ধে নির্বাচন পরবর্তী সহিংসতার সময় এ ঘটনা সংগঠিত হয়েছিল। এই ঘটনায় মামলা হয় এবং বিচার সম্পন্ন হয়েছে। মামলার রায়ে ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং ১ লাখ টাকা করে জরিমানা হয়।


সেই প্রেক্ষাপট তুলে ধরে আওয়ামী লীগের সমাবেশ মঞ্চে পূর্ণিমা রানী শিল বলেন, তারেক রহমান আজ কোথায়? কেমন করে বলেন, মানবতার কথা? আপনার কি লজ্জা হয় না?


তিনি বলেন, তারেক রহমান বাংলাদেশের জন্য একটা চর্ম রোগ। তিনি নারী ছাড়া বোঝেন না। এই এলার্জি থেকে মুক্তির উপায় হলো তাদের ঝাড়ু মেরে পাকিস্তানে পাঠানো।


তারেক রহমান হাওয়া ভবনে নারীদের নিয়ে আনন্দ ফূর্তিতে মত্ত থাকতেন বলে মন্তব্য করেন পূর্ণিমা রানী।


পূর্ণিমা বলেন, আমি ঘরে ঘরে পূর্ণিমা দেখতে চাই না। আমাদের মান ইজ্জত দিয়ে দিনের পর দিন সংগ্রাম করতে হয়েছে। আমরা আর চাই না এমন জীবন।


খালেদা জিয়া ভ্রু কাটা কমলা সুন্দরী মন্তব্য করে তিনি বলেন, এই ভ্রু কাটা খালেদা জিয়াকে না বলুন। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এখন কিন্তু রাস্তা ঘাটে কোনো নারী ইভটিজিংয়ের শিকার হয় না। ধর্ষণের শিকার হয় না।


তিনি বলেন, সারাদিন যাই করি না কেন দিন শেষে যেন আমরা ভোটটা নৌকাকেই দেই। আগুন সন্ত্রাস ও শয়তানদের আর স্থান দেবেন না।


এসময় তিনি বারবার আওয়ামী লীগের সরকারকে আনার জন্য সকলকে অনুরোধ করেন। সকলকে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য প্রতিশ্রুতিও নেন।


বিবার্তা/সোহেল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com