রাজনীতি
কাল ঢাকার প্রবেশ পথগুলোতে অবস্থান কর্মসূচি বিএনপি’র
প্রকাশ : ২৮ জুলাই ২০২৩, ১৮:৩২
কাল ঢাকার প্রবেশ পথগুলোতে অবস্থান কর্মসূচি বিএনপি’র
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ক্ষমতাসীন সরকারের পদত্যাগের একদফা দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ঢাকা শহরের সব গুরুত্বপূর্ণ প্রবেশ মুখে আগামীকাল শনিবার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি।


২৮ জুলাই, শুক্রবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।


সমাবেশ থেকে সরকার পতনের একদফা দাবিতে আগামীকাল ২৯ জুলাই ঢাকা শহরের সকল গুরুত্বপূর্ণ প্রবেশ মুখে সকাল ১১টা থেকে ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব।


সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। মহাসমাবেশে ভার্চুয়ালী বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। দুপুর সোয়া দুইটায় এ সমাবেশ শুরু হয়।


মির্জা ফখরুল বলেন, বেগম খালেদা জিয়া দীর্ঘ আন্দোলনের মধ্য দিয়ে দেশে সংসদীয় গণতন্ত্র ফিরে এনেছিলেন তাকে আজ অন্যায়ভাবে আটক করে রাখা হয়েছে। আর তার সন্তান তারেক রহমান দেশে ভূলন্ঠিত গণতন্ত্র পুনরুদ্ধারে সংগ্রাম করে যাচ্ছেন। তাকেও মিথ্যা মামলা দিয়ে নির্বাসিত রাখা হয়েছে।


তিনি বলেন, আজকে সরকার দেশে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করেছে। বিচার ব্যবস্থা ধ্বংস করেছে। দেশের প্রতিটি সেক্টর আজ ধ্বংস করে দিয়েছে। আজকে মানুষের কোনো অধিকার নেই। সব কিছু কেড়ে নিয়েছে এরা।


ফখরুল আটককৃত নেতাদের মুক্তি দাবি করে বলেন, পুলিশ প্রশাসনকে বলতে চাই, আপনারা অবৈধ সরকারের বেআইনি আদেশে কাজ করবেন না। আইনের শাসন মেনে চলুন। অন্যায়ভাবে কাউকে গ্রেফতার করবেন না।


বিবার্তা/এমই/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com