শান্তিপূর্ণভাবে ক্ষমতা ছেড়ে দিন: মঈন খান
প্রকাশ : ২৮ জুলাই ২০২৩, ১৮:০৮
শান্তিপূর্ণভাবে ক্ষমতা ছেড়ে দিন: মঈন খান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবুল মঈন খান বলেছেন, আমরা বলতে চাই আপনারা শান্তিপূর্ণভাবে ক্ষমতা ছেড়ে দিন৷


২৮ জুলাই, শুক্রবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত মহাসমাবেশে অংশ নিয়ে তিনি এমন মন্তব্য করেন।


সরকার পদত্যাগের চূড়ান্ত আন্দোলনের এক দফা দাবিতে রাজধানীতে এই মহাসমাবেশের আয়োজন করে বিএনপি। একই সাথে যুগপৎ আন্দোলনে থাকা দল ও জোট রাজধানীতে সমাবেশ করছে।


মঈন খান বলেন, আমরা আবার এই সরকারের উপর অনাস্থা প্রকাশ করছি। জনগণের শক্তি ছাড়া গায়ের জল কামান ও বন্ধুকের নল ছাড়া আওয়ামী লীগ এ দেশের মানুষকে পদানত করতে পারবে না। আজকে এখান থেকে এই বার্তা সরকারকে জানিয়ে দিতে চাই, আপনারা বলেন- বিএনপি যেন শান্তিপূর্ণ রাজনীতি করে। আপনারা শান্তিপূর্ণভাবে ক্ষমতা ছেড়ে দিয়ে জনগণের সরকারকে জনগণের হাতে ফিরিয়ে দিন।


তিনি বলেন, আজকে একটি কথা স্পষ্ট বাংলাদেশের মানুষ দেশ স্বাধীন করেছিল গণতন্ত্রের জন্য। সেই গণতন্ত্র আওয়ামী বাকশালকে আমরা হরণ করতে দেব না। আমরা বাংলাদেশের গণতন্ত্র নতুন করে কায়েম করব।


মঈন খান বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দিকনির্দেশনা এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রদর্শিত কর্মসূচি অনুকরণ করে বাংলাদেশের ১৭ কোটি মানুষের জন্য আবার আমরা গণতন্ত্র প্রতিষ্ঠা করবো। এই প্রত্যয় আজকে বিএনপি'র প্রতিটি নেতাকর্মী ব্যক্ত করছে।


বিএনপির মহাসমাবেশের সভাপতিত্ব করছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।


প্রধান অতিথির বক্তব্য দিবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com