সজীবের রক্ত বৃথা যাবে না: বুলু
প্রকাশ : ২০ জুলাই ২০২৩, ১৮:১২
সজীবের রক্ত বৃথা যাবে না: বুলু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, সরকারের পদত্যাগের দাবিতে এক দফার আন্দোলন চলছে। সেই আন্দোলনে নিহত সজীবের রক্ত কোনো অবস্থায় বৃথা যাবে না। গুম-খুন, মামলা-হামলা করে আন্দোলন ঠেকানো যাবে না। আমরা আন্দোলনে জয়ী হবো।


২০ জুলাই, বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শোকর‌্যালিপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন বুলু। লক্ষ্মীপুরে পদযাত্রায় কৃষক দল নেতা সজীব হোসেনকে হত্যার প্রতিবাদে এই শোক র‌্যালির আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।


বরকত উল্লাহ বুলু বলেন, দেশের সব রাজনৈতিক দল আজ ঐক্যবদ্ধ। চলমান আন্দোলনে সরকারকে পদত্যাগে বাধ্য করে নির্দলীয়-নিরপেক্ষ সরকার ও নতুন নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনের মাধ্যমে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা হবে। এই সরকারকে ক্ষমতায় রেখে দেশে কোনো নির্বাচন হবে না বলে হুঁশিয়ারিও দেন তিনি।


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সজীব হোসেনকে অত্যন্ত ঠান্ডা মাথায় পরিকল্পিতভাবে হত্যা করেছে। এটা ওদের (আওয়ামী লীগ) পরিকল্পিত। কারণ সরকার বিরোধীদল শূন্য করতে চায়।


তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সংবিধানের বাইরে নির্বাচন হবে না। কিন্ত এই সংবিধানের অধীনে জনগণের রায়ের প্রতিফলন হবে না। তাই নিরপেক্ষ সরকার দরকার। আর যে পথ দিয়ে রাতে-ভোরে, জনগণ ও ভোটার ছাড়া নির্বাচন হয়, সেই নির্বাচন তারা করতে চান। এই নির্বাচন ওবায়দুল কাদের এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের পছন্দ।


আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, জয়নুল আবদিন ফারুক, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।


এছাড়া বিএনপি নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স, নাজিম উদ্দিন আলম, তাইফুল ইসলাম টিপু, যুবদল নেতা সুলতান সালাউদ্দিন টুকু, ইশরাক হোসেন, ছাত্রদল নেতা কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাইফ মাহমুদ জুয়েল, কৃষক দল নেতা হাসান জাফির তুহিন, শহীদুল ইসলাম বাবুল, ওলামা দলের শাহ মো. নেছারুল হক উপস্থিত ছিলেন।


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com