ভোটারদের কাছে নয়, বিএনপি যাচ্ছে বিদেশি প্রভুদের কাছে: কাদের
প্রকাশ : ০৫ জুলাই ২০২৩, ১২:০৭
ভোটারদের কাছে নয়, বিএনপি যাচ্ছে বিদেশি প্রভুদের কাছে: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপি ভোটারদের কাছে না গিয়ে তাদের বিদেশি প্রভুদের কাছে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


তিনি বলেন, নির্বাচনের আর তিন-চার মাস বাকি। এই মুহূর্তে বিএনপি ও তাদের সমমনা দল ষড়যন্ত্রে ব্যস্ত। তারা ভোটারদের কাছে যাচ্ছে না, তারা যাচ্ছে বিদেশিদের কাছে। কখন কোন প্রতিনিধি আসবে কোন দেশ থেকে। বাংলাদেশে এসে নিষেধাজ্ঞা আরোপ করবে। অনেক আশার মালা গেঁথে তারা বসে আছে, আটলান্টিকের ওপার থেকে কোন নিষেধাজ্ঞা আসে।


বুধবার (৫ জুলাই) বেলা ১১টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ শাখা ও সহযোগী সংগঠনগুলোর সভাপতি-সাধারণ সম্পাদকদের যৌথসভার শুরুতে তিনি এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, পত্রপত্রিকায় দেখছি বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধি দল আসছে। তারা এসেই নিষেধাজ্ঞা দেবে। বিএনপি নেতারা এসব নানান দুঃস্বপ্নে বিভোর হয়ে আছেন। তারা দিবাস্বপ্ন দেখছেন। তারা (বিএনপি) এখনো নালিশের মধ্যে নিমগ্ন। নালিশ জনগণের কাছে নয়, বিদেশিদের কাছে।


তিনি বলেন, বিদেশিরা আমাদের বন্ধু। সুপরামর্শ সবাই দিতে পারে। তাদের কিছু বলার থাকলে বন্ধু দেশ হিসেবে বলতে পারে। সেখানে বন্ধসুলভ আচরণ, এখানে প্রভুত্বের কিছু নেই।


আগামী সংসদ নির্বাচনে সরকার কোনো প্রকার হস্তক্ষেপ করবে না জানিয়ে তিনি বলেন, সিটি করপোরশেন নির্বাচন যে শান্তিপূর্ণ পরিবেশে অবাধ হয়েছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনও এভাবে হবে। শেখ হাসিনার সরকার বিশ্বের অন্যান্য দেশের মতো রুটিন দায়িত্ব পালন করবে। সরকারের দায়িত্ব হলো কমিশনের কী দরকার সেসব বিষয়ে প্রয়োজনে সহযোগিতা করা।


আমাদের দুর্ভাগ্য গুজবে-গুঞ্জনে, ষড়যন্ত্রে নির্বাচনী অঙ্গন ক্রমশ সংঘাতপূর্ণ করে তোলার চক্রান্ত চলছে, বলেন তিনি।


কাদের বলেন, মির্জা ফখরুলকে বলতে চাই, ধানের শীষ পেটের বিষ হয়ে গেছে। মানুষ উন্নয়নের জন্য আবারো নৌকা চায়। আপনারা মনে মনে মনকলা খেতে থাকুন। ভোট তো জনগণের কাছে।


বিবার্তা/সোহেল/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com