‘বিএনপি-জামায়াতের সম্পর্ক নেই এটা হাস্যকর, তাদের সৃষ্টি একই জায়গায়’
প্রকাশ : ০২ জুলাই ২০২৩, ১৪:২৮
‘বিএনপি-জামায়াতের সম্পর্ক নেই এটা হাস্যকর, তাদের সৃষ্টি একই জায়গায়’
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনের বিষয়ে মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে বলেছেন, বিএনপি ইতোপূর্বে যেসব আন্দোলনের নামে রাষ্ট্রের সম্পদ ধ্বংস ও সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে তার দায় স্বীকার করেছেন। বিএনপি ধ্বংসাত্মক আন্দোলন করে সরকারকে ঘায়েল করতে পারেনি, আর কখনও পারবেও না। আগামীতেও বিএনপির আন্দোলন সফল হবে না।


২ জুলাই, রবিবার কুষ্টিয়া পিটিআই রোডের নিজ বাসভবনে কুষ্টিয়া মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


হানিফ আরও বলেন, বিএনপির সাথে জামায়াতের সম্পর্ক নেই এটা হাস্যকর ছাড়া কিছুই নয়, বিএনপি ও জামায়াতের সৃষ্টি একই জায়গা থেকে। জনগণের ভয়ে বিএনপি এখন বলছেন জামায়াতের সাথে কোন সম্পর্ক নেই। জামায়াত সৃষ্টি হয়েছে পাকিস্তান আমলে মাওলানা মতিউর রহমানের নেতৃত্বে, আর বিএনপি সৃষ্টি হয়েছে আইএস’র মাধ্যমে জিয়াউর রহমানের নেতৃত্বে। এই দুইটি দল কখন আলাদা হতে পারে না।


তিনি বলেন, বাংলাদেশে জঙ্গিবাদের উত্থান হয়েছিল বিএনপি ও জামায়াত ক্ষমতায় থাকা অবস্থায়। সে সময়ে রাষ্ট্রক্ষমতা ছিল না, ছিল না কোনো গণতন্ত্র। বিএনপি ক্ষমতায় থাকা অবস্থায় ৬৪টি জেলার বিভিন্ন জায়গাতে একইসাথে জঙ্গি সিরিজ বোমা বিস্ফোরণ-হামলা চালিয়ে জঙ্গিবাদের উত্থান ঘটেছিল। বর্তমান সরকার আজ জঙ্গিদের শিকড় উপড়ে ফেলেছে।


এ সময় কুষ্টিয়া মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রী ছাড়াও রাজনৈতিক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/শরীফুল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com