দোষ স্বীকার করে ক্ষমা চেয়ে পার পাওয়ার কোন সুযোগ নেই সিইসি'র
প্রকাশ : ২৬ জুন ২০২৩, ২১:১২
দোষ স্বীকার করে ক্ষমা চেয়ে পার পাওয়ার কোন সুযোগ নেই সিইসি'র
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী দলের সিনিয়র নায়েবে আমির মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম সরকার দলীয় দস্যুদের দ্বারা বার বার বর্বরোচিত হামলার শিকার হন। নির্বাচন কমিশনার কোন ব্যবস্থা না নিয়ে বরং এ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি মন্তব্য করেছেন ‘তিনি কি ইন্তেকাল করেছেন’? এমন মন্তব্য করার পর প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালকে ৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে উকিল নোটিশ দেন মুফতী সৈয়দ ফয়জুল করীম। এ ঘটনার জন্য তিনি দুঃখ প্রকাশ করেন সংবাদপত্রের মাধ্যমে।


২৬ জুন, সোমবার এক বিবৃতিতে দলের মহাসচিব মাওলানা ইউনুছ এসব কথা বলেন।


সিইসি’র ক্ষমা প্রার্থনা প্রসঙ্গে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, প্রধান নির্বাচন কমিশনার দোষ স্বীকার করে কেবল ক্ষমা প্রার্থনা করলেই হবে না। এ ধরনের দায়সারা গোছের ক্ষমা দায়সারা করে তিনি ঘটনাকে শেষ করতে চেয়েছেন।


তিনি একজন প্রার্থীর মৃত্যু কামনা কীভাবে করলেন? তিনি শুধু মৃত্যু কামনা নয়, বরং ফয়জুল করীমকে হত্যার চেষ্টা করেছেন, যা তার বক্তব্যে ফুটে উঠেছে। এই মিথ্যাবাদী সিইসি সহ পুরো নির্বাচন কমিশন বাতিল করতে হবে। এ ধরনের দলদাস দেশ ও জাতির জন্য ক্ষতিকর। যে দলদাস ক্ষমতাসীন দস্যুদের পক্ষ নিয়ে বিরোধী দলের মেয়র প্রার্থী বরেণ্য আলেমে দীন ও বুজুর্গের মৃত্যু কামনা করেন, সে আর যে হোক স্বাধীন সার্বভৌম দেশের সাংবিধানিক গুরুত্বপূর্ণ পদ প্রধান নির্বাচন কমিশনার হিসেবে থাকার কোন যোগ্যতা রাখেন না।


মাওলানা ইউনুছ আহমাদ আরো বলেন, মিথ্যাবাদী সিইসিসহ নির্বাচন কমিশন যত তাড়াতাড়ি বাতিল হবে ততই জাতির জন্য মঙ্গল হবে। দেশের মানুষ ভোটাধিকার ফিরে পাবে।


বিবার্তা/সানজিদা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com