ঢাকা-১৭ উপনির্বাচন
একতারা প্রতীকে লড়বেন হিরো আলম
প্রকাশ : ২৬ জুন ২০২৩, ১২:৩৭
একতারা প্রতীকে লড়বেন হিরো আলম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা-১৭ আসন উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী (আশরাফুল আলম ওরফে) হিরো আলম একতারা প্রতীক বরাদ্দ পেয়ছেন। সোমবার (২৬ জুন) সকালে এই প্রতীক বরাদ্দ দেওয়া হয়।


এর আগে ২৫ জুন (রবিবার) রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন জানান, ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। তবে, একটি দল থেকে দুজন মনোনয়ন জমা দেওয়ায় উভয়ের মনোনয়নপত্রই বাতিল করা হয়েছে। এ উপনির্বাচনে মোট ১৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এদের মধ্যে বাছাইয়ে হিরো আলমসহ আটজনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। পরে আপিল করলে স্বতন্ত্র প্রার্থী হিরো আলম ও জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসানের মনোনয়ন বৈধতা দেন নির্বাচন কমিশন।


তিনি বলেন, গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী, একই আসনে কোনো দল থেকে একাধিক প্রার্থী মনোনয়নপত্র জমা দিলে সংশ্লিষ্ট দলের সব প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের বিধান রয়েছে। তাই, গণতন্ত্রী পার্টির দু’জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সব মিলিয়ে ঢাকা-১৭ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত ও স্বতন্ত্র প্রার্থী হিরো আলমসহ প্রতিদ্বন্দ্বী প্রার্থী হয়েছেন ৭জন। এ সাতজনই উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।


তফসিল অনুযায়ী, ঢাকার গুলশান, বানানী ও ক্যান্টনমেন্ট থানার কিছু এলাকা নিয়ে গঠিত এ আসনে উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ১৫ জুন। ২৫ জুন পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ রাখা হয়। এরপর সোমবার (২৬ জুন) প্রতীক বরাদ্দ দেওয়া হয়। আগামী ১৭ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোটগ্রহণ করা হবে।


উল্লেখ্য, গত ১৫ মে বীর মুক্তিযোদ্ধা ও সংসদ সদস্য চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যু হলে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।


বিবার্তা/সানজিদা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com