বিএনপি হত্যার রাজনীতি করে না: গয়েশ্বর
প্রকাশ : ১৯ জুন ২০২৩, ১৪:৪৯
বিএনপি হত্যার রাজনীতি করে না: গয়েশ্বর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি হত্যার রাজনীতি করে না, করবেও না জানিয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিএনপি গণতন্ত্রের জন্য জন্ম হয়েছে। জিয়াউর রহমান বহু দলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা এবং গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার জন্য বিএনপির গঠন করেছে। সুতরাং বিএনপি নেতাকর্মীরা প্রত্যেককেই ভোটে বিশ্বাস করে। এই সরকারের অধীনে কোন নির্বাচনই নিরাপদ নয়।


১৯ জুন, সোমবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নারী ও শিশু অধিকার ফোরাম কর্তৃক আয়োজিত চট্রগ্রামের মিরসরাই উপজেলা ছাত্রদল নেত্রী নাদিয়া নুসরাতের উপর হামলার প্রতিবাদে অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।


তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংবিধানে নেই আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যের জবাবে গয়েশ্বর বলেন, আপনারা বলছেন ৭২ এর সংবিধান অনুসরণ করবেন। ৭২ সালের সংবিধানে কি এক দলীয় শাসনব্যবস্থা ছিল? ছিল না। তাহলে সেই বাহাত্তর সালের সংবিধান পরিবর্তন করে একদলীয় শাসন ব্যবস্থা করেছেন।


তিনি বলেন, আমাদের দেশের যারা পুলিশ প্রশাসন রয়েছেন তাদের জানা উচিত বাংলাদেশের একটি ঐতিহ্য রয়েছে। পৃথিবীর মধ্যে যত দেশে দক্ষ সেনাবাহিনী রয়েছে তার মধ্যে পাকিস্তানের সেনাবাহিনী দক্ষ, তাদেরকে আমরা ভয় করি নাই। বীভৎস অতিক্রম করে দেশকে স্বাধীন করেছি। সুতরাং শেখ হাসিনাকে যারা রক্ষা করতে চান রক্ষা তো করতে পারবেনই না মাঝখান থেকে জনগণের রোশনালে পড়বেন। আমরা বিশ্বাস করি আপনাদের সুচিন্তিত সিদ্ধান্ত আপনারাই নেবেন আমরা শুধু আপনাদেরকে বলে রাখলাম।


গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার স্বার্থে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ করার আহ্বান জানান গয়েশ্বর চন্দ্র রায়। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি জাতির উদ্দেশ্যে ভাষন দেন, দিয়ে বলেন জনগণের ১০ দফা মেনে নেবেন, সংসদ বিলুপ্ত করবেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের বিল পাশ করবেন এবং নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করবেন। এই প্রতিশ্রুতি দিলে কাল থেকে আপনাকে কিছু বলব না। শুধুমাত্র অপেক্ষা করব। কখন বঙ্গভবনে গিয়ে আপনার পদত্যাগপত্র জমা দেন।


নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবে কে সরকার গঠন করবে বলে মন্তব্য করেন গয়েশ্বর।


তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছেন- বিএনপি নির্বাচনে যাবে। হ্যাঁ বিএনপি নির্বাচনে যাবে; তবে কোনো ভোট ডাকাত এবং ভোট চোরদের ক্ষমতায় রেখে নয়।


তিনি বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে জনগনের ভোটে ক্ষমতায় গেলে এই সরকারের আমলে গুম, খুন, নির্যাতনসহ সকল অপকর্মের সাথে যারা জড়িত তাদের বিচার করা হবে।


বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও নারী ও শিশু অধিকার ফোরামের আহ্বায়ক বেগম সেলিমা রহমানের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ,স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ প্রমুখ বক্তব্য দেন।


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com