সরকারের পেছনে আজরাঈল দাঁড়িয়ে রয়েছে : ফখরুল
প্রকাশ : ০৩ জুন ২০২৩, ১৮:৪৭
সরকারের পেছনে আজরাঈল দাঁড়িয়ে রয়েছে : ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বর্তমান সংকট থেকে উত্তরণের একমাত্র পথ, পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হতে হবে দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকারের আর সময় নেই, তাদের সময় শেষ। এদের পেছনে আজরাঈল দাঁড়িয়ে রয়েছে। পার পাবে না।


৩ জুন, শনিবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মির্জা ফখরুল বলেন,‘বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এবং চেয়ারপার্সনের আমান উল্লাহ আমানের সপরিবারের বিরুদ্ধে ১/১১ অবৈধ সরকার কর্তৃক দায়েরকৃত মামলায় বাতিলকৃত সাজা পুনর্বহালের সিদ্ধান্তের’ প্রতিবাদে সমাবেশের আয়োজন করে দলটি।


তিনি বলেন, আওয়ামী লীগের লক্ষ্য ছিল একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করা। এই লক্ষ্যকে বাস্তবায়িত করতে তারা কোর্টের মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করেছে। এ জন্য তারা দলীয় সরকারে অধীনে নির্বাচনের ব্যাবস্থা করেছে। বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মামলা দিয়ে মিথ্যা রায় দিয়েছে সরকার। এরা আদালত ব্যাবহার করে নির্বাচনে ফাঁকা মাঠ পেতে চায়। এ আশায় গুড়ে বালি। সেটা কখনো হবে না। এ দেশের মানুষ সেটা কখনো হতে দিবে না।


তিনি বলেন, মানুষ ভেবে ছিল বাজেট তাদের জন্য কোন সুখবর থাকবে। কিন্তু ওই বিধিবাম। আল্লাহ করে এক, মানুষ ভাবে আরেক। সরকার একটা মশকরা করছে। এটা নাকি গরীব বান্ধব বাজেট। যার আয় নেই তাকেও নাকি ২ হাজার টাকা আয়কর রিটার্ন দিতে হবে।


‘এই হাইকোর্ট থেকেই আমান, টুকু খালাস পেয়েছিলেন, সেই মামলা গুলো উজ্জ্বিত করে তাদের বিরুদ্ধে রায় দেয়া হয়েছে। একই মামলায় আওয়ামী লীগ নেতা মায়াকে খালাস দেয়া হয়েছে। এরা কারা, এরা সবাই আওয়ামী লীগের নেতা।’


তিনি আরও বলেন, এদের এখন একটু মাথা ব্যাথা শুরু হয়েছে, ভিসা নীতি নিয়ে। মার্কিন বলেছে সুষ্ঠু নির্বাচন না করলে ভিসা থেকে বঞ্চিত হবেন।’


মহাসচিব বলেন, বর্তমান সংকট থেকে উত্তরণের একমাত্র পথ পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হতে হবে। এই সরকারের আর সময় নেই। এদের পেছনে আজরাঈল দাঁড়িয়ে গেছে। পার পাবে না।


মির্জা আব্বাস বলেন, এ মামলা দিয়েছে তত্ত্বাবধায়ক সরকার। সেই মামলায় আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া জেল হলো, শেখ হাসিনা মুক্তি পেলো। আমি আর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক সাথে কারাগারে ছিলাম, সে তার মামলায় মুক্তি পায় একই মামলা আমার এখনো আছে। মানুষ যখন আশ্রয় পায় না, তখন মানুষ যায় হাইকোর্টে। কিন্তু সেখানেও আশ্রয় মিলে না। দেশের মানুষ শান্তিতে নেই, সবাই অশান্তিতে ভুগছে।


গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যে সরকার আমাদের ওপর নির্যাতন, জুলুম করে তার কাছে থেকে কিছু চাওয়া বেমানান। এই শেখ হাসিনার কারো মুক্তি কাছে চাইবো না। যারা গণতন্ত্রের শত্রু, যারা বারবার এই দেশের গণতন্ত্র হত্যা করেছে। আমরা তাদের হাত থেকে এ গণতন্ত্র উদ্ধার করতে পারি না। যেখানে হাসিনা থাকে সেখানে গনতন্ত্র থাকে না। সেখানে গণতন্ত্রের ভাত নেই। ওরা দেশের শত্রু, জাতির শত্রু। এদের বিদায় করলে আমাদের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সহ দেশের ১৮ কোটি জনগণ মুক্তি পাবে। কিভাবে রাজপথে নামবেন সেটা আপনাদের ভাবতে হবে। তবে আমরা আর মার খাবো না।


আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, যা কিছু দেখতে পাচ্ছেন সব ভোট চুরির জন্য করছে সরকার। দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে জেলে রাখা ভোট চুরি একটা প্রকল্প একটি অংশ। গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে প্রশ্ন উঠেছে বিশ্বে এটাও ভোট চুরির একটা অংশ। আমান ও টুকুর বিরুদ্ধে মামলার রায় এটাও ভোট চুরির একটা অংশ। বিএনপি নেতাকর্মীদের হয়রানি, গ্রেফতার, মামলা সব ভোট চুরির একটা অংশ। এজন্য ভোট চুরির ফল স্বরূপ মার্কিন ভিসা নীতি দিয়েছে ভোট চুরির প্রতিরোধ করার জন্য। এদের ভোট চুরির বিরুদ্ধে লড়তে হবে, বিপ্লব করতে হবে।


ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি উদ্যোগে আয়োজিত সমাবেশে দক্ষিণ বিএনপি আহবায়ক আব্দুস সালামের সভাপতিত্বে ও উত্তরের সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু , সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, বিএনপি নেতা ফজলুল হক মিলন, ছাত্র বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বকুল, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস প্রমুখ।


বিবার্তা/ইলিয়াস/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com