দেশকে একটি ভয়ঙ্কর ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত করা হয়েছে : ফখরুল
প্রকাশ : ০৩ জুন ২০২৩, ১৮:০১
দেশকে একটি ভয়ঙ্কর ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত করা হয়েছে : ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গণতন্ত্রকে ভুলুন্ঠিত করার মাধ্যমে জনগণের সকল আশা-আকাঙ্খাকে পদদলিত করে দেশকে একটি ভয়ঙ্কর স্বৈরতান্ত্রিক ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


৩ জুন, শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এমন মন্তব্য করেন।


বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, জাতীয়তাবাদী শক্তিকে নিশ্চিহ্ন করতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতনের ধারাবাহিকতায় আজ নারায়ণগঞ্জের রুপগঞ্জে দোয়া মাহফিলের মতো শান্তিপূর্ণ একটি অনুষ্ঠানে নেতাকর্মীদের ওপর আইন শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে আওয়ামী সন্ত্রাসীদের গুলিবর্ষণ ও নেতাকর্মীদের আহত করার ঘটনায় আবারও প্রমাণিত হয় যে, সরকারের পায়ের নীচের মাটি সরে গেছে বলেই তারা দলীয় সন্ত্রাসী ও দুস্কৃতিকারীদের ওপর ভর করেছে। তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারও ভোট ডাকাতি করে ক্ষমতা ধরে রাখতে দলীয় ক্যাডার বাহিনী দিয়ে এধরণের বর্বরোচিত হামলা চালিয়ে গণতান্ত্রিক আন্দোলনকে কখনোই স্তব্ধ করতে পারবে না বর্তমান অবৈধ সরকার।


তিনি বলেন, আইনের শাসন নিরুদ্দেশ হয়ে গেছে বলেই সন্ত্রাসীরা স্বাধীনভাবে অনাচারে লিপ্ত হয়ে পড়েছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা চালানোর লাইসেন্স দেয়া হয়েছে আওয়ামী সন্ত্রাসীদের। গণতন্ত্রকে ভুলুন্ঠিত করার মাধ্যমে জনগণের সকল আশা-আকাঙ্খাকে পদদলিত করে দেশকে একটি ভয়ঙ্কর স্বৈরতান্ত্রিক ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত করা হয়েছে। আওয়ামী শাসকগোষ্ঠীর চলমান ভয়াবহ দুঃশাসন রুখে দিতে জনগণকে আরও ঐক্যবদ্ধ হয়ে রাজপথের আন্দোলনকে বেগবান করার আহবান জানাচ্ছি।


বিএনপি মহাসচিব বিবৃতিতে উল্লিখিত হামলার ঘটনায় অবিলম্বে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহবান জানান। তিনি সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত ছাত্রদল নেতা আকিব সহ আহত অন্যান্য নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন।


বিবার্তা/ইলিয়াস/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com