রাজনীতি
আখাউড়া উপজেলা যুবলীগের কার্যক্রম স্থগিত, ৬ ইউনিটে কমিটি পুনর্বহাল
প্রকাশ : ২১ মে ২০২৩, ২০:৩৭
আখাউড়া উপজেলা যুবলীগের কার্যক্রম স্থগিত, ৬ ইউনিটে কমিটি পুনর্বহাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আখাউড়া উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করেছে কেন্দ্রীয় যুবলীগ। এছাড়া আখাউড়া উপজেলার অন্তর্গত ছয়টি ইউনিটের কমিটি বিলুপ্ত করে পূর্বের কমিটিসমূহ পুনর্বহাল করা হয়েছে।


২১ মে, রবিবার যুবলীগ দফতর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী যুবলীগ একটি সুশৃঙ্খল ও ঐতিহ্যবাহী সংগঠন। এই সংগঠনের ভাবমূর্তি বজায় রাখা প্রত্যেক নেতাকর্মীর সাংগঠনিক ও নৈতিক দায়িত্ব। গত ৩০ এপ্রিল কেন্দ্রের অনুমতি ব্যতীত গঠনতন্ত্রবিরোধী, ভিত্তিহীন, অনৈতিক ও নিয়মবহির্ভূতভাবে আখাউড়া উপজেলার অন্তর্গত আখাউড়া পৌরসভা, আখাউড়া উত্তর ইউনিয়ন, আখাউড়া দক্ষিণ ইউনিয়ন, মনিয়ন্দ ইউনিয়ন, মোগড়া ইউনিয়ন ও ধরখার ইউনিয়ন যুবলীগের কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়। উপরিউক্ত পৌরসভা ও ৫টি ইউনিয়ন কমিটিসমূহের বিষয়ে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দ, জেলা যুবলীগের সভাপতি-সাধারণ সম্পাদক অবগত নয়।


এমতাবস্থায়, গঠনতন্ত্রের ২৩ ধারা মোতাবেক যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে আখাউড়া উপজেলার অন্তর্গত গত ৩০ এপ্রিল নিয়মবহির্ভূতভাবে গঠিত আখাউড়া পৌরসভা, আখাউড়া উত্তর ইউনিয়ন, আখাউড়া দক্ষিণ ইউনিয়ন, মনিয়ন্দ ইউনিয়ন, মোগড়া ইউনিয়ন ও ধরখার ইউনিয়ন কমিটি গঠনতন্ত্র বিরোধী, বৈধ নয় এবং উক্ত কমিটিসমূহ বিলুপ্ত করে পূর্বের কমিটিসমূহ পুনর্বহাল করা হলো। উক্ত কমিটিসমূহকে কেন্দ্র ও জেলা ঘোষিত সকল সাংগঠনিক কর্মসূচি পালনের জন্য আদিষ্ট হয়ে নির্দেশ প্রদান করা হলো।


ইতোপূর্বে গত ২ মে শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডের অভিযোগে আখাউড়া উপজেলা যুবলীগের আহ্বায়ক ও যুগ্ম-আহ্বায়কবৃন্দকে কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়। উক্ত কারণ দর্শানো নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় গঠনতন্ত্রের ২৩ (ঘ) ধারা মোতাবেক যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশক্রমে আখাউড়া উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হলো।


বিবার্তা/সোহেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com