‘দেশের ক্ষমতার মালিক জনগণ, বিদেশিরা নয়’
প্রকাশ : ১৬ মে ২০২৩, ১২:৪৫
‘দেশের ক্ষমতার মালিক জনগণ, বিদেশিরা নয়’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিদেশিরা ক্ষমতায় বসাবে এমন অসম্ভব চিন্তা আওয়ামী লীগ করে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, দেশের ক্ষমতার মালিক বিদেশিরা নয়, বরং মালিক হলো দেশের জনগণ। সুতরাং ক্ষমতায় বসাতে হলে বসাবে দেশের জনগণ।


বিদেশিরা এসে আমাদের ক্ষমতায় বসিয়ে দেবে এমন অসম্ভব চিন্তা শেখ হাসিনা কখনো করেন না বলেও মন্তব্য করেন তিনি।


মঙ্গলবার (১৬ মে) বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ঢাকা -১৭ আসনের প্রয়াত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আকবর পাঠান ফারুকের মরদেহে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, ক্ষমতায় বসাবার মালিক বাংলাদেশের জনগণ। আমরা জনগণের শক্তিতে বিশ্বাসী। শেখ হাসিনা নিজেই বলেছেন, আমরা ক্ষমতায় আসতে চাই জনগণের ভোটে। জনগণ চাইলে আছি, না চাইলে নেই। এ মানসিকতা যার তিনি বিদেশি বা দেশী ষড়যন্ত্রকারীদের ভয় পাবেন মনে করার কোনো কারণ নেই।


সরকার ক্ষমতা হারানোর ভয়ে পশ্চিমাদের ওপর ক্ষুদ্ধ মির্জা ফখরুলের এমন মন্তব্যের জবাবে কাদের বলেন, তিনি মনে করছেন পশ্চিমারা তাকে ও তার দলকে ক্ষমতায় বসাতে পারবে। ঘন ঘন তাদের দুয়ারে ধর্ণা দিচ্ছেন। নালিশের পর নালিশ লবিস্ট করছেন। আওয়ামী লীগের বা শেখ হাসিনার কোনো লবিস্ট নেই।


প্রয়াত চিত্রনায়ক ফারুকের কর্মজীবন স্মরণ করে তিনি বলেন, চিত্রনায়ক ফারুক বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন। আজীবন মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে গেছেন। আদর্শের প্রশ্নে ছিলেন অবিচল, অনড় ও আপোসহীন।


কাদের বলেন, তার (ফারুক) থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। বিশেষ করে আদর্শের প্রশ্নে তিনি সংকটেও দিশেহারা হননি। বঙ্গবন্ধুকে হত্যার পর ২১ বছর আমরা ক্ষমতায় ছিলাম না। নায়ক ফারুক তখনও ছিলেন জনপ্রিয় নায়ক। কিন্তু সেসময়ও তার পেশাজীবনে ক্ষতি হতেও পারতো তারপরও তিনি বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের চেতনা আওয়ামী লীগের আদর্শ ধারণ করে গেছেন।


তিনি বলেন, লাইফ ছিল কালারফুল। একদিকে নায়ক আরেকদিকে রাজনীতি। মাঠের সক্রিয় রাজনীতি করেছেন। চিত্রনায়ক ফারুকের মতো সরাসরি রাজনীতির মাঠে ছিলেন এভাবে কোনো নায়ককে দেখিনি।


বিবার্তা/সোহেল/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com