পক্ষপাতদুষ্ট তত্ত্বাবধায়ক সরকারের দাবি বিএনপির
প্রকাশ : ০৭ মে ২০২৩, ১৪:৩৩
পক্ষপাতদুষ্ট তত্ত্বাবধায়ক সরকারের দাবি বিএনপির
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘বিএনপি আসলে ২০০১ সাল এবং ওয়ান-ইলেভেনের মতো তত্ত্বাবধায়ক সরকার চাচ্ছে। বিএনপিকে নির্বাচনে জেতানোর নিশ্চয়তা দিতে পারবে, এমন পক্ষপাতদুষ্ট তত্ত্বাবধায়ক সরকারের দাবি করছে তারা।’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


রবিবার (৭ মে) বনানীর সেতু ভবনে আয়োজিত এক সভায় এ মন্তব্য করেন তিনি।


ওবায়দুল কাদের বলেন, তত্ত্বাবধায়ক সরকার আসার পরদিন থেকে বাংলাদেশে ত্রাসের সঞ্চার করা হয়। আওয়ামী লীগের প্রার্থীদের ওপর হামলা চালানো হয়। তত্ত্বাবধায়ক সরকারের যে চরিত্র ও বৈশিষ্ট্য ছিল, সেটার সম্পূর্ণ বিরোধী অবস্থানের তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত করা হয়েছিল।


তিনি বলেন, অস্বাভাবিক তত্ত্বাবধায়ক সরকার ৩ মাসের কথা বলে দুই বছর ক্ষমতায় ছিল। এই তত্ত্বাবধায়ক সরকার আমাদের কাম্য ছিল না। জনগণ তা চায়নি। তখন আমাদের দলের নেতাকর্মীদের বাছাই করে তাদের ওপর হামলা করেছিল।


ওবায়দুল কাদের বলেন, স্বাধীন ও নিরপেক্ষ সংস্থা করতে নির্বাচন কমিশনের জন্যে আইন পাস করেছে সরকার। শেখ হাসিনা সরকারের আমলে নির্বাচন কমিশন অনেক স্বাধীন।


ধীরে ধীরে নির্বাচন কমিশন ত্রুটিমুক্ত হবে উল্লেখ করে কাদের বলেন, স্বাধীন নির্বাচন কমিশন গঠনের এই প্রক্রিয়া অনেক গণতান্ত্রিক। সময়ের সাথে সাথে আরও পারফেক্ট (শুদ্ধ) হবে, ত্রুটিমুক্ত হবে।


তিনি বলেন, আমাদের দেশের রাজনৈতিক ইতিহাসে তত্ত্বাবধায়ক সরকারের যে বৈশিষ্ট্য ছিল সেটা ২০০৭ সালে নষ্ট হয়েছে। অস্বাভাবিক তত্ত্বাবধায়ক সরকার ৩ মাসের কথা বলে দুই বছর ক্ষমতায় ছিল। এ ধরনের তত্ত্বাবধায়ক সরকার কাম্য ছিল না। জনগণ তখন তা চায়নি।


২০০৭ সালের ৭ মে- এই দিনে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার গ্রেপ্তার প্রসঙ্গে কাদের বলেন, ওয়ান ইলেভেনে সরকার তখনকার বিরোধীদলীয় নেতা ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তার করা হয়। তিনি যেন না আসতে পারেন (বিদেশ থেকে) পল্টন থানায় মামলা দিয়ে আসার পথে বিঘ্ন সৃষ্টি করে। মামলা দিয়েও হুলিয়া জারি করা হয়। নেত্রীকে আটকানোর জন্যে, তিনি যেন না আসেন সেজন্য এটা করা হয়েছিল।


শেখ হাসিনা পিছু হটেননি মন্তব্য করে কাদের বলেন, বিমানের টিকিট বিক্রির ব্যাপারে বলে দেওয়া হয়েছিল বাংলাদেশগামী বিমানের টিকিট যেন না দেওয়া হয়। সাহসিকতার সঙ্গে তিনি ফিরে এসেছিলেন। তিনি পিছু হটেননি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com