চুরি-দুর্নীতিকে জাতীয়করণ করেছে সরকার : ফখরুল
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৩, ২০:২৩
চুরি-দুর্নীতিকে জাতীয়করণ করেছে সরকার : ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পদ্মাসেতুসহ বিভিন্ন প্রকল্পের ব্যাপক দুর্নীতির কথা উল্লেখ করে সরকার চুরি-দুর্নীতিকে জাতীয়করণ করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


শুক্রবার (৭ এপ্রিল) লালবাগে ‘হৃদয় কমিউনিটি সেন্টারে’ থানা বিএনপি ও অঙ্গসংগঠনের যৌথ উদ্যোগে আয়োজিত এক ইফতার মাহফিল ও আলোচনা সভা এ অভিযোগ করেন তিনি।


তিনি বলেন, আওয়ামী লীগের দেওয়ার কিছু না। তারা অত্যন্ত পরিকল্পিতভাবে জোর করে ক্ষমতায় টিকে থাকার জন্য সমস্ত নির্বাচনী ব্যবস্থাকে ধবংস করে দিয়েছে। ভোট দিতে পারছেন না আপনারা.. ভোট আগের রাত্রে হয়ে গেছে আর ওরা (আওয়ামী লীগ) সরকারে বসে গেছে।


'২০১৪ সালে ভোটই হয়নি ১৫৩টি আসনে নির্বাচিত ঘোষণা হয়ে  গেলো। আর প্রত্যেক কথায় কথায় তারা খালি বলে উন্নয়নও করেছে। আমি এখানে আসার পথে দেখলাম বিশ্ববিদ্যালয়ের দেয়ালে লেখা- উন্নয়ন কি চুবাইয়ে খাবো? উন্নয়ন তো চিবাইয়ে খাওয়া যায় না। আমার পেটে যদি ভাত না থাকে, ১০টা উড়াল সেতু বানান আমার তাতে কি আসে যায়? আর পদ্মাসেতুসহ বিভিন্ন প্রকল্পের ব্যাপক দুর্নীতির কথা উল্লেখ করে সরকার চুরি-দুর্নীতিকে জাতীয়করণ করেছে।


মির্জা ফখরুল বলেন, বঙ্গবাজার পুঁড়ে গেছে-এই বাজার বড় লোকের বাজার নয়, সাধারণ মধ্যবিত্তদের বাজার। দুর্ভাগ্য আমাদের এর আগে সিদ্দিক বাজারে অগ্নিকান্ডে ২২ জন মানুষ মারা গেলো.. এর আগে চট্টগ্রামে হয়েছে। কিন্তু এই সরকারের এসব ব্যাপারে কোনো মাথা ব্যথা নেই।


তিনি বলেন, তারা উদোরপিণ্ডি  বুদোড় ঘাড়ে চাপাতে চায়। তারা নাকী এখন বলে যে, নাশকতার গন্ধ পায়। আওয়ামী লীগের অবস্থা হয়েছে যে, তারা সারাক্ষণ একটা দুঃস্বপ্ন দেখে। এই বলে বিএনপি আসলো, এই বলে আন্দোলন করলো, এই বলে তারেক রহমান আসলো। রাত্রি বেলা অনেক মানুষ খারাপ স্বপ্ন দেখলে আতঙ্কে উঠে না, চিকিৎকার করে না? আওয়ামী লীগও সারাক্ষণ দুঃস্বপ্ন দেখে এই বিএনপি এই বিএনপি আসলো…।


সরকারের উদ্দেশ্যে করে ফখরুল বলেন, আমার কথা খুব সোজা… ১৪ বছর বহু জ্বালাইছেন এদেশের মানুষকে। এখন তোমাকে মানুষ দেখতে চায় না, আওয়ামী লীগকে দেখতে চায় না। সোজাসোজি বলতে চাই, এই রমজানের মাসে এই ইফতারে আগে .. যে, দয়া করে মানে মানে সরে পড়ো। আমাদের সব কিছুকে তোমরা ধবংস করে দিয়েছো, আমাদের অর্থনীতিকে ধবংস করেছো, আমাদের রাষ্ট্রব্যবস্থাকে ধবংস করেছো, চুরি-দুর্নীতিকে জাতীয়করণ করেছো। দয়া করে সরে পড়েন, একটা তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দেন। মানুষ একটা ভোট ধিক, ভোট দিয়ে মানুষ যাকে খুশি তাকে নির্বাচন করুক।


মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক মোশাররফ হোসেন খোকনের সভাপতিত্বে এই ইফতারে মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী, তাঁতী দলের আবুল কালাম আজাদসহ ওয়ার্ড নেতারা বক্তব্য রাখেন।


বিবার্তা/ কিরণ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com