সরকারকে হঠাতে না পার‌লে স্বাধীনতা বিপন্ন হবে: দুদু
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৩, ১৩:১৬
সরকারকে হঠাতে না পার‌লে স্বাধীনতা বিপন্ন হবে: দুদু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এই সরকারকে হঠাতে না পারলে বাংলাদেশের স্বাধীনতা বিপন্ন হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। ৪ এ‌প্রিল, মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ইয়ূথ ফোরামের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এ মন্তব্য করেন তিনি।


'ডিজিটাল নিরাপত্তা কালো আইন বাতিল, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার, দিগন্ত টিভি, চ্যানেল ওয়ান, ইসলামিক টিভি, দৈনিক আমার দেশ, দৈনিক দিনকালসহ সকল বন্ধ গণমাধ্যম খুলে দেয়ার দাবিতেে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


তিনি ব‌লেন, এই সরকার দেশের জনগণকে ভয় দেখিয়ে ঘরে রাখতে চাচ্ছে। আর সাংবাদিকদেরকে ভয় দেখিয়ে তাদের লেখা ও বলার স্বাধীনতা কেড়ে নিতে চাচ্ছে। সুতরাং এই কর্তৃতবাদী ও স্বৈরাচারী সরকারের কাছ থেকে গণতান্ত্রিক কোন কিছু পাব, এটা আশা করা যায় না।


গত ১০ থেকে ১৫ বছর দেশে একটি শ্বাসরুদ্ধ পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলেও মন্তব্য করের তিনি।


বাংলাদেশ যে জন্য স্বাধীন করা হয়েছিল সবকিছু আজ পদদলিত হয়েছে মন্তব্য করে শামসুজ্জামান দুদু বলেন, আইনশৃঙ্খলা বাহিনী যেন একটি দলের 'আইনশৃঙ্খলা বাহিনী'। প্রশাসন যেন একটি দলের 'প্রশাসন'। ঢাকা বিশ্ববিদ্যালয় সারাজীবন গণতন্ত্রের পক্ষে কাজ করে এসেছে। সেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি স্বৈরতন্ত্রের পক্ষ নিয়েছে। আমাদের সাংস্কৃতিক ব্যক্তিত্বরা, তাদের সংগঠন- এই স্বৈরতন্ত্রের সরকারের পক্ষে অবস্থান নিয়েছে এবং বিবৃতি দিচ্ছে।


‌তি‌নি ব‌লেন, জাতিসংঘ থেকে বলা হয়েছে- ডিজিটাল আইন বাতিল করুন। আর আমাদের গণতান্ত্রিক সরকার এবং গণতান্ত্রিক আইনমন্ত্রী বলেছেন, এটা বাতিল করার প্রয়োজন নেই । মানুষ খেতে পাচ্ছে না, কাজ নাই এবং চাকরি নাই। এই কথা মানুষ বলতে পারবে না। আর বললেও সাংবাদিকরা লিখতে পারবে না। কি ভয়ঙ্কর ব্যাপার!
আয়োজক সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, সাংবাদিক নেতা কাদের গণি চৌধুরী, বাছির জামাল, রাশিদুল হক প্রমুখ বক্তব্য রাখেন।


বিবার্তা/ কিরণ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com