এই সরকার জনগণের অধিকার কেড়ে নিয়েছে : ফখরুল
প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩, ২০:০৭
এই সরকার জনগণের অধিকার কেড়ে নিয়েছে : ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এই সরকার আজ জনগণের অধিকার কেড়ে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


১ এপ্রিল, শনিবার রাজধানীর একটি রেস্টুরেন্টে জাতীয়তাবাদী সমমনা জোট আয়োজিত এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে এ মন্তব্য করেন তিনি।


তিনি বলেন, এই সরকার আজ জনগণের অধিকার কেড়ে নিয়েছে। দেশে পুরোপুরিভাবে কতৃত্ববাদি ও ফ্যাসিস্ট শাসন ব্যবস্থা কায়েম করেছে। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে আরো বেগবান করতে হবে। এই আন্দোলন মানুষের অধিকার ফিরিয়ে দেয়ার আন্দোলন। এ আন্দোলন দেশ বাঁচানোর আন্দোলন।


রমজান মাসে কর্মসূচি দিয়ে মানুষকে কষ্ট দেয়ার মানে হয় না- প্রধানমন্ত্রীর এই বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে তারাই কাউন্টার কর্মসূচি দিচ্ছে। আপনাদের (প্রধানমন্ত্রী) জন্য সব হালাল, আমরা করলে হারাম।


আজকে এই পবিত্র রমজান মাসেও আমাদেরকে প্রোগ্রামে বাধা দেয়া হয়েছে। আমাদেরকে আমাদের পূর্বনির্ধারিত নয়াপল্টনে প্রোগ্রাম করতে দেয়া হয়নি।


গণমাধ্যমের প্রতি হামলা-মামলা নতুন কিছু নয় উল্লেখ করে তিনি বলেন, স্বাধীনতার পর যখন এই আওয়ামী লীগ যখন ক্ষমতায় তখনও তারা ভিন্নমত পোষণকারীদের বিরুদ্ধে দমন-পীড়ন চালিয়েছে। গণমাধ্যমের টুটি চেপে ধরেছিলো। হত্যা করা হয়েছিল অসংখ্য রাজনৈতিক নেতাকর্মীকে।


আজকে অনেক সাংবাদিককে দেশ ছেড়ে যেতে বাধ্য করা হচ্ছে উল্লেখ করে ফখরুল বলেন, আজকে প্রবাসীরাও সরকারের কাছে নিরাপদ নয়। সেখানে বসেও সরকারের সমালোচনা করলে তাদের আত্মীয়-স্বজনকে হেনস্তা ও আক্রমণ করা হচ্ছে। এই জনবিচ্ছিন্ন সরকার শুধুমাত্র রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে বেআইনিভাবে আবারও ক্ষমতায় এসে একদলীয় শাসনব্যবস্থা পাকাপোক্ত করতে চায়।


এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. মোহাম্মদ ইবরাহীম, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।


বিবার্তা/কিরণ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com