সংলাপের নামে নাটক করছে সরকার: ফখরুল
প্রকাশ : ২৭ মার্চ ২০২৩, ১৭:১২
সংলাপের নামে নাটক করছে সরকার: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে সরকার সংলাপের নামে নাটক করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


সোমবার (২৭ মার্চ) রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশন মিলনায়তনে মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে এক 'মুক্তিযোদ্ধা গণ সমাবেশে' এ মন্তব্য করেন তিনি।


মঞ্চে প্রথম সারিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং অনুষ্ঠানের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের মাঝে একটি চেয়ারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছবি রাখা হয়।


সংলাপ প্রসঙ্গে তিনি বলেন, আমরা এখনো এ ব্যাপারে সিদ্ধান্ত নিইনি। কিন্তু নির্বাচন ব্যবস্থা নিয়ে তত্ত্বাবধায়ক সরকারের ব্যবস্থা ছাড়া আমরা সংলাপ করবো না।


নওগাঁয় র্যাব এক নারীকে তুলে নিয়ে যাওয়ার পর তার মৃত্যু হয়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ডাক্তার বলছে- নিহত ওই নারীর মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। যে র্যাবের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছিলো, যা আমাদের জন্য অত্যন্ত লজ্জার, সেই র্যাবের বিরুদ্ধে আবারও বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের অভিযোগ উঠছে।


নিষেধাজ্ঞার পর নাটকীয়ভাবে বিচারবহির্ভূত হত্যাকান্ড কমে গিয়েছিল। এখন তা আবার ঘটতে শুরু করছে। কারণ যাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে তাদের পুরস্কৃত করা হয়েছে। শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়নি!


তিনি বলেন, ৭১ সালের পাকহানাদার সরকারের সঙ্গে বর্তমান আওয়ামী লীগ সরকারের কোন পার্থক্য কেউ নেই। বর্তমানে যে সরকার অধিষ্ঠিত তা একাত্তরের পাক বাহিনীর প্রেতাত্মা। এরা সাধারণ মানুষের কথা ভাবে না। আর আওমী লীগ মনে করে তারা একাই যুদ্ধ করেছে।


আওয়ামী লীগের একটা কাজ প্রতারণা করা মন্তব্য করে ফখরুল বলেন, ২০০৮ সালে ১০ টাকা চালের কথা বলেছে। এখন চালের দাম কত? তারা ইউক্রেন- রাশিয়ার যুদ্ধের কথা বলছে, যুদ্ধ নয় বরং আওয়ামী লীগের ব্যর্থতা এবং দুর্নীতিতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি।


বিএনপির রাজনীতির সঙ্গে জড়িতদের সরকার মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।


মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে সমাবেশে বিএনপি নেতা মির্জা আব্বাস, ড. মঈন খান, মেজর অবসরপ্রাপ্ত হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, মেজর অবসরপ্রাপ্ত ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, আব্দুল্লাহ নোমান, আহমেদ আজম খান, আব্দুস সালাম, আমান উল্লাহ আমান, জয়নুল আবদিন ফারুক, অনিন্দ্য ইসলাম অমিত প্রমুখ বক্তব্য রাখেন।


বিবার্তা/কিরণ/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com