সরকার দেশের মানুষকে দাসত্বের শৃঙ্খলে আবদ্ধ করতে চায়: এবি পার্টি
প্রকাশ : ২৪ মার্চ ২০২৩, ২১:৫২
সরকার দেশের মানুষকে দাসত্বের শৃঙ্খলে আবদ্ধ করতে চায়: এবি পার্টি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আর্থিক অনটন ও নিত্যপণ্যের উচ্চমূল্যে কষ্টভোগী রোজাদারদের সম্মানে মাসব্যাপী গণ-ইফতার কর্মসূচি চালু করেছে এবি পার্টি।


শুক্রবার (২৪ মার্চ) বিকেল সাড়ে ৫ টায় পুরানা পন্টনে এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন বিজয়-৭১ চত্বরে এই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি বিভাগের সাবেক চেয়ারম্যান ড. আবু মূসা মো: আরিফ বিল্লাহ।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম।


ড. আরিফ বিল্লাহ বলেন, অত্যন্ত বরকত ও ফজিলতের মাস পবিত্র রমজানের প্রথম দিনে ইফতার উদযাপন উপলক্ষে আমরা এখানে সমবেত হয়েছি। মহিমান্বিত এই মাসে এবি পার্টির উদ্যোগে প্রতিদিন দরিদ্র অসহায় ছিন্নমূল মানুষকে ইফতার বিতরণ কর্মসূচী অবশ্যই প্রসংশনীয়। দেশের সামগ্রিক পরিস্থিতি যখন বিপর্যস্ত, লাগামহীন দ্রব্যমূল্যে যখন জনগনের নাভিশ্বাস উঠছে, ক্ষুধার জ্বালায় যখন পিতামাতা ছেলে সন্তানসহ স্বপরিবারে আত্মহত্যা করছে বলে পত্রিকায় খবর বের হচ্ছে, সেই কালসন্ধিক্ষণে এবি পার্টির এই ইফতার বিতরন কর্মসূচী নি:সন্দেহে একটি যুগান্তকারী পদক্ষেপ।


সভাপতির বক্তব্যে অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, এবি পার্টি বাংলাদেশকে একটি কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে চায়। কল্যাণ রাষ্ট্র গড়ার মাধ্যমে দেশের উপার্জনহীন, অসহায় এবং নিম্ন আয়ের মানুষদের রাষ্ট্রের পক্ষ থেকে জীবন ধারনের ন্যুনতম ভাতা তাদের এ্যাকাউন্টে পৌঁছে দেবে। এজন্য টিসিবি’র লাইনে দাঁড়ানোর মতো অমর্যাদাকর কোন অবস্থানে নাগরিকদের ঠেলে দেবে না। এই ভাতা প্রদানের জন্য চেয়ারম্যান- মেম্বারদের দ্বারে দ্বারে ঘুরতে হবেনা। রাষ্ট্রের প্রশাসন আপনাদের দরজায় গিয়ে এই সেবা পৌঁছে দেবে। কল্যাণ রাষ্ট্রে সরকার হবে জনগনের সেবক- তাদের স্যার, ম্যাডাম কিংবা মহামান্য কেউ নয়।


তিনি বলেন, আজকে সরকার ও প্রশাসন নিজেদেরকে জনগণের প্রভূ মনে করছে, জনগনকে মনে করছে ক্রীতদাস। বর্তমান সরকার দ্রব্যমূল্য বাড়িয়ে, গণতন্ত্র কেড়ে নিয়ে দেশের মানুষকে দাসত্বের শৃঙ্খলে আবদ্ধ করতে চায়। এবি পার্টি রাষ্ট্র ও রাজনীতি থেকে এই দাসত্বের শৃংখল ভেঙে গণতান্ত্রিক কল্যানমূলক রাষ্ট্র গড়ে তুলতে অঙ্গীকারবদ্ধ।


তিনি আরো বলেন, সরকার নির্বাচন এলে তাসবিহ হাতে মাথায় হিজাব লাগিয়ে নিজেকে মুসলিমদের হিতাকাঙ্ক্ষী হিসেবে উপস্থাপন করে। কিন্তু আমরা দেখতে পাচ্ছি এই সরকার হজের খরচ সাড়ে তিন লাখ থেকে দ্বিগুন করে প্রায় সাত লাখ করে মানুষকে হজের মত একটি এবাদত করার পথকে রুদ্ধ করেছে, রমাদানে প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বাড়িয়ে রোজাদারদের রোজা পালনকে কষ্টসাধ্য করেছে। তিনি ধর্মপ্রাণ মানুষদের পক্ষে নন তা স্পষ্ট করেছেন। মধ্যবিত্ত থেকে নিম্ন আয়ের মানুষের নিরব কান্না এই অবৈধ সরকারের কানে পৌঁছায় না- কারন তারা নিজেদের প্রভূ মনে করেন।


অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, আজকে এবি পার্টি তার সীমিত সাধ্যের মধ্যে প্রতিদিন কয়েক হাজার মানুষকে ইফতার করানোর যে উদ্যোগ নিয়েছে দেশের সামর্থ্যবানদের এই উদ্যোগের প্রতি সমর্থন প্রত্যাশা করি ।


সভাপতির বক্তব্য শেষে দোয়া ও মোনাজাতের মাধ্যমে গন-ইফতার বিতরন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করা হয়। মোনাজাত পরিচালনা করেন এবি পার্টির সহকারী সদস্য সচিব মাওলানা আনোয়ার ফারুক।


ইফতার অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভূঁইয়া সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।


বিবার্তা/নয়ন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com