বিনাভোটের নির্বাচন করতে দেবে না বিএনপি, হুঁশিয়ারি ফখরুলের
প্রকাশ : ১৫ মার্চ ২০২৩, ২০:২৪
বিনাভোটের নির্বাচন করতে দেবে না বিএনপি, হুঁশিয়ারি ফখরুলের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে কোনো বিনাভোটের নির্বাচন করতে দিবে না বিএনপি বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


১৫ মার্চ বুধবার ১৫ মার্চ নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।


তিনি বলেন, আওয়ামী লীগই যতই লম্বা লম্ব কথা বলুক, এই দেশে আর কোনো বিনাভোটের নির্বাচন হতে দেয়া হবে না। প্রতিটি রাস্তায়, পাড়া-মহল্লায়, ঘরে ঘরে প্রতিরোধ গড়ে তোলা হবে। এই সরকারকে পদত্যাগ করতে বাধ্য করা হবে।


মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ বলছে নির্বাচন হবে সংবিধান মোতাবেক। অথচ সংবিধান তো তারাই কেটে-ছেটে শেষ করেছে। সেই সংবিধানের অধীনে কেমন নির্বাচন হবে?


তিনি বলেন, ২০১৩ সাল থেকে গুম করা হচ্ছে। হাজারো নেতা-কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। থানায় নিয়ে পায়ে গুলি করে হত্যা করা হয়েছে। ৩৫ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। কিন্তু তাতে কি কোনো ভয় সৃষ্টি করাতে পেরেছে, কোনো লাভ হয়েছে? হয়নি।


ফখরুল বলেন, এই দেশে কোনো নির্বাচন হবে না। কারণ এই দেশে হাইকোর্ট-সুপ্রিম কোর্টে ভোট চুরি হয়। আর অনির্বাচিত, গণবিরোধী ও দেশবিরোধী সরকার ভয় দেখাতে অতীতে র‌্যাব দিয়ে গুম করেছে। এখন পুলিশের ডিবি দিয়ে গ্রেফতার করছে। এই ভয় দেখিয়ে কোনো লাভ নেই। জনগণের ন্যায়সঙ্গত দাবিকে কখনো কোনো দিন অস্ত্র দিয়ে দাবিয়ে রাখা যায় না। অতীতেও যায়নি।


যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।


বিবার্তা/কিরণ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com