সমাবেশের নামে জনতাকে ভয় দেখাতে চায় আ. লীগ
প্রকাশ : ১৫ মার্চ ২০২৩, ১৫:৩৬
সমাবেশের নামে জনতাকে ভয় দেখাতে চায় আ. লীগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শান্তি সমাবেশের নামে আওয়ামী লীগ রাজপথে জনতাকে ভয় দেখাতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ১৫ মার্চ বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে তেজগাঁও শিল্পাঞ্চল থানা বিএনপির উদ্যোগে এক প্রতিবাদ সভায় এ মন্তব্য করেন তিনি।


বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরবের মুক্তির দাবিতে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।


বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করছে না মন্তব্য করে তিনি বলেন, বিএনপি জনগণের ভোটের অধিকার ও বাক-স্বাধীনতা ফিরিয়ে আনার জন্য শান্তিপূর্ণ আন্দোলন করছে। আর আওয়ামী লীগ এতটাই দূর্বল যে, তারা শান্তিপূর্ণ আন্দোলনেই ভয় পায়। এজন্য তারা শান্তি সমাবেশের নামে রাজপথে জনতাকে ভয় দেখাতে চায়। কিন্তু কোনো লাভ নেই। জনগণের ভয় ভেঙে গেছে। এ সরকারের পতন এখন অনিবার্য।


বাংলাদেশ থেকে ৬৯ হাজার কোটি টাকা বাংলাদেশ থেকে থেকে পাচার হয়ে গেছে উল্লেখ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, টাকার অভাবে ব্যবসায়ীরা এলসি খুলতে পারছে না। আর লোক দেখানো মেগা প্রজেক্টের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করছে সরকারদলীয় লোকজন। প্রকাশ্যে কোটি কোটি টাকা ছিনতাই হচ্ছে। আর পুলিশ এগুলো উদ্ধার করতে না পারলেও বিএনপি নেতাদের বিনা দোষে রাতের আঁধারে ঠিকই গ্রেফতার করছে।


ভারতের আদানির সঙ্গে সরকারের বিতর্কিত বিদ্যুৎ চুক্তি বাস্তবায়নের পথে উল্লেখ করে তিনি বলেন, ইতিমধ্যে তারা ৫০ মেগাওয়াট বিদ্যুৎ এনেছে। এই ৫০ মেগাওয়াট বিদ্যুৎ আনার মধ্য দিয়ে চুক্তিকে বৈধ করেছে। আর এখানে দেখা গেছে, ভারতের অন্যান্য বিদ্যুৎ কোম্পানিগুলো যে দামে বিদ্যুৎ বিক্রি করছে তার চেয়ে ৬০ শতাংশ বেশি মূল্যে আমাদের এ বিদ্যুৎ কিনতে হচ্ছে। কিন্তু ভারতের কেউ বিতর্কিত এই আদানির কাছ থেকে বিদ্যুৎ কিনছে না।


তেজগাঁও শিল্পাঞ্চল থানা বিএনপির যুগ্ম আহবায়ক হুমায়ুন কবিরের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।


বিবার্তা/কিরণ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com