ফ্যাসিস্ট শক্তির বিরুদ্ধে লড়াই করছে বিএনপি: ফখরুল
প্রকাশ : ১৫ মার্চ ২০২৩, ১৫:০২
ফ্যাসিস্ট শক্তির বিরুদ্ধে লড়াই করছে বিএনপি: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি আজকে ফ্যাসিস্ট শক্তির বিরুদ্ধে লড়াই করছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ১৫ মার্চ বুধবার জাতীয় প্রেসক্লাবে এক গ্রন্থের মোড়ক উন্মোচন ও আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন রচিত ‘আমার রাজনীতির রোজনামচা’ গ্রন্থের মোড়ক উন্মোচন উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।


তিনি বলেন, আজকে যারা ক্ষমতায় আছে তারা ইতিহাস বিকৃতি করে ক্ষমতায় থাকতে চায়। এজন্য তাদের মতো করে যেটা প্রয়োজন, সেই ইতিহাস তৈরি করে। আর আজকে আমরা যে কঠিন লড়াই করছি, সেটা ফ্যাসিস্ট শক্তির বিরুদ্ধে যারা মানুষকে মযার্দা দেয় না, ইতিহাসের স্বীকৃতি দেয় না, স্বাধীনতা-গণতন্ত্র ও সংবিধান বিশ্বাস করে না। অথচ যখন পাকিস্তানি শাসনামলের সঙ্গে তাদের শাসনামলের তুলনা করা হয় তখন গায়ে আগুন লেগে যায়।


সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা আগের রাতে ভুয়া ব্যালটে ভোট কেটে রেখেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, শুনতে পেলাম- এখন নাকি গোলযোগ হচ্ছে। আর আমাদের দলের পক্ষে ৭ বার যিনি নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন তাকে আঘাত করা হয়েছে এবং ১০০০ হাজার আইনজীবীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।


আমার রাজনীতির রোজনামচা গ্রন্থের প্রসঙ্গে তিনি বলেন, অত্যন্ত কঠিন সময়ে আমরা যারা রাজনীতি করছি, আমরা যা পারিনি সেটা খন্দকার মোশাররফ হোসেন লিখনির মাধ্যমে তুলে ধরেছেন। রাজনীতির সঠিক ইতিহাস তথ্য উপাত্তের মাধ্যমে বইয়ে তুলে ধরেছেন। যা আগামী প্রজন্মকে অনুপ্রেরণা দেবে। আর আমার যখন কোনো কিছু সহজে বুঝে উঠতে পাচ্ছি না তখন উনার কাছে ছুটে যাই, কথা বলি এবং সমাধান পাই। সঠিক পথ পাই। একটা আস্থা তৈরি হয়।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আনোয়ার উল্লাহ'র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশরারফ হোসেন, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আমান উল্লাহ আমান, আব্দুল হাই শিকদার প্রমুখ।


বিবার্তা/কিরণ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com