বাজার সিন্ডিকেট ধ্বংস ও নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে মানববন্ধন
প্রকাশ : ১৪ মার্চ ২০২৩, ১৯:৫০
বাজার সিন্ডিকেট ধ্বংস ও নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে মানববন্ধন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জনগণের শত্রু বাজার সিন্ডিকেট ধ্বংস ও নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সহযোগী যুব সংগঠন জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


মঙ্গলবার (১৪ মার্চ) সকাল ১১ টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ জাসদ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমনের সঞ্চালনায় এ মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা এবং বিশেষ অতিথি হিসাবে বীর মুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা বক্তব্য রাখেন ।


মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন রাজপথ প্রদক্ষিণ করে।


মানববন্ধনে বক্তারা বলেন, নিত্যপণ্যের বাজারের নিয়ন্ত্রণহীন পরিস্থিতিতে সাধারণ মানুষের জীবনে কষ্ট এবং বাজার সিন্ডিকেট দমনে সরকারের ধারাবাহিক ব্যর্থতা ও অসহায়ত্ব প্রকাশ পেয়েছে। আন্তর্জাতিক বাজারে মূল্য উঠা-নামা সত্ত্বেও সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করলে বাজার সিন্ডিকেট দমন করে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণ এবং নিত্যপণ্যের দাম যৌক্তিক রাখা সম্ভব।


বক্তারা বলেন, বাজার সিন্ডিকেটের হোতাদের আইনের আওতায় আনার দাবি জানান। রমজান আসলেই বাজার সিন্ডিকেটের হোতারা সক্রিয় হয় এবং সাধারণ জনগণের পকেট কাঁটে। সরকার বারবার এদের দমন করতে ব্যর্থ হচ্ছে। এ দায় সরকারের বাণিজ্য মন্ত্রীর উপর বার্তায়। এই ব্যর্থ বাণিজ্য মন্ত্রী দিয়ে শেখ হাসিনার সরকার চলবে না। নেতৃবৃন্দ বলেন, জনগণের রুদ্ররোষ থেকে সিন্ডিকেটের এই লুটপাটকারীরা রক্ষা পাবে না। এরা এক সময় গণ ধোলাই এর শিকার হবে এবং সরকারও বিপদে পড়বে।


মানববন্ধনে বক্তারা কোনো অজুহাত না দেখিয়ে যে কোনো মূল্যে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে সরকারকে কঠোর পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানান।


অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, জাতীয় যুব জোটের সহ-সভাপতি কাজী সালমা সুলতানা, আসিফুর রহমান বাবু, আমিনুল আজিম বনী, হারুনুর রশীদ সুমন, শুভংকর দে বাপ্পা, সদস্য জয়নাল আবেদীন, বাংলাদেশ ছাত্রলীগ (ন-মা) কেন্দ্রীয় সংসদের সভাপতি রাশিদুল হক ননী, সাংগঠনিক সম্পাদক হাসান আজিজ জনি প্রমূখ।


বিবার্তা/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com