রাজনীতি
১৮ মার্চ সারাদেশে মহানগরে সমাবেশ করবে সমমনা জোট
প্রকাশ : ১১ মার্চ ২০২৩, ১২:৫৯
১৮ মার্চ সারাদেশে মহানগরে সমাবেশ করবে সমমনা জোট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিদ্যুৎ-গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানোর দাবিতে এবং ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ১৮ মার্চ সারাদেশের মহানগরে সমাবেশ করবে জাতীয়তাবাদী সমমনা জোট।


১১ মার্চ, শনিবার রাজধানীর বিজয়নগরে আল রাজি কমপ্লেক্সের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধনে সভাপতির বক্তব্যে এই কর্মসূচি ঘোষণা করেন জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ও এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।


নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন হলে ক্ষমতাসীন আওয়ামী লীগ ২৫টির বেশি আসন পাবে না বলে দাবি করে তিনি বলেন, সে কারণে ক্ষমতাসীনরা নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে চায় না। অথচ এই তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আওয়ামী লীগ ১৭৩ দিন হরতাল করেছে, জ্বালাও-পোড়াও করেছে। যত চেষ্টাই করুক, ক্ষমতাসীনরা এবার পদত্যাগ ও সংসদ বিলুপ্ত করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য হবে। কারণ দেশের জনগণ আর কোনো প্রহসনের নির্বাচন হতে দেবে না।


বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনীতি করতে পারা নিয়ে সরকারের মন্ত্রীদের বক্তব্যের জবাবে ফরিদুজ্জামান ফরহাদ বলেন, মিথ্যা মামলায় বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দেয়া হয়েছে। তিনি সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। ক্ষমতাসীনরা এখন বলছেন- বেগম জিয়া রাজনীতি করতে পারবেন। আমরা বলব, খালেদা জিয়া শুধু রাজনীতি কেন, নির্বাচনও করবেন এবং তিনি আগামীতে এদেশের প্রধানমন্ত্রীও হবেন।


তিনি বলেন, সরকার আবারো ২০১৮ সালের মতো একটি প্রহসনের নির্বাচন করার দিবাস্বপ্ন দেখছে। সরকারকে বলবো, ওই ধরনের নির্বাচন করার স্বপ্ন ভুলে যান। দলীয় সরকারের অধীনে এদেশে কোনো নির্বাচন হবে না, জনগণ এ ধরনের কোনো নির্বাচন হতে দেবে না। তাই সময় থাকতে জনদাবি মেনে নিয়ে পদত্যাগ করুন। অন্যথায় জনগণকে সাথে নিয়ে আন্দোলনের মাধ্যমে আপনাদের পদত্যাগে বাধ্য করা হবে।


এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমান, বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক নুরুল আমিন বেপারী, গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এম এন শাওন সাদেকী ও মহাসচিব ইঞ্জিনিয়ার আব্দুল বারিক, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ডা. নুরুল ইসলাম প্রমুখ।


বিবার্তা/কিরণ/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com