বিস্ফোরণের কারণ খুঁজে বের করতে তদন্তের দাবি ফখরুলের
প্রকাশ : ০৫ মার্চ ২০২৩, ১৬:১২
বিস্ফোরণের কারণ খুঁজে বের করতে তদন্তের দাবি ফখরুলের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম ও ঢাকার বিস্ফোরণের কারণ খুঁজে বের করতে তদন্তের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


রবিবার (৫ মার্চ) দলের চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে গণতন্ত্রিক বাম জোটের সঙ্গে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।


চট্টগ্রাম ও ঢাকার বিস্ফোরণের ঘটনার জন্য সরকারের ব্যর্থতাকে দায়ী মন্তব্য করে তিনি বলেন, বিস্ফোরণের কারণ খুঁজে বের করতে তদন্তের দাবি জানাচ্ছি। আর সরকার ব্যর্থ হওয়ার কারণে সরকারি প্রতিষ্ঠানগুলোও ব্যর্থ হচ্ছে। এসব মনিটরিং হচ্ছে না।


পঞ্চগড়ে সাম্প্রদায়িক হামলায় নিহতের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, পঞ্চগড়ের ঘটনার সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা চুপ থাকায় এটাই প্রমান হয় যে, এ ধরনের সাম্প্রতিক দাঙ্গায় সরকার উস্কানি দিচ্ছে। আর দেশের নাগরিকরা যখন সরকারের অপশাসনের বিরুদ্ধে সোচ্ছার হচ্ছে, তখন এ ধরনের ঘটনা উস্কে দিয়ে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে নিতেই সাম্প্রদায়িক এ ঘটনা ঘটনা ঘটাচ্ছে সরকার।


বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, সমমনা রাজনৈতিক দলগুলোর সাথে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে গণতান্ত্রিক বাম ঐক্যের নেতাদের সাথে এই বৈঠক। বৈঠকে সরকার বিরোধী আন্দোলনে যুগপৎ অংশগ্রহণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।


বৈঠকে অন্যদের মধ্যে গণতান্ত্রিক বাম ঐক্য ও প্রগতিশীল গণতান্ত্রিক দলের সমন্বয়ক ও মহাসচিব হারুন আল রশীদ খান, আবুল কালাম আজাদ, সামছুল আলম, বাংলাদেশ সম্ভবত তাদের সাধারণ হারুন চৌধুরী উপস্থিত ছিলেন।


বিএনপির পক্ষে মহাসচিবসহ দলটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন।


বিবার্তা/কিরণ/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com