'সময় শেষ' হুংকারে লাভ হবে না, সরকারকে মোশাররফ
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ১৭:০৬
'সময় শেষ' হুংকারে লাভ হবে না, সরকারকে মোশাররফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, কোনো প্রকার হুংকার দিয়ে ভয় ভীতি দেখিয়ে লাভ হবে না। আপনাদের সময় শেষ, বিদায়ের প্রস্তুতি নিন। আপনাদের বিদায়ে আগাম শোভাযাত্রা হচ্ছে বিএনপির এই পদযাত্রা কর্মসূচি।


৩১ জানুয়ারি, মঙ্গলবার রাজধানীর গাবতলী বাসস্ট্যান্ড এলাকায় পদযাত্রা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি। 'গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে' ঢাকা মহানগর উত্তর বিএনপি এই পদযাত্রার আয়োজন করে। পদযাত্রা উদ্বোধন সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান।


বিএনপি শান্তিপূর্ণভাবে আন্দোলন করছে উল্লেখ করে তিনি বলেন, অনির্বাচিত সরকার ও আওয়ামী লীগের নেতারা ভয়ে ভীত হয়ে পদযাত্রা কর্মসূচিকে নানা নামে সমালোচনা করছেন। আমাদের বক্তব্যে হলো, কোনো প্রকার হুংকার দিয়ে ভয় ভীতি দেখিয়ে লাভ হবে না। 'আপনাদের সময় শেষ, বিদায়ের প্রস্তুতি নিন। আপনাদের বিদায়ে আগাম শোভাযাত্রা হচ্ছে বিএনপির এই পদযাত্রা কর্মসূচি। কারণ আগামীর বাংলাদেশ হবে খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে।’


এদেশের জনগণ বিএনপির প্রতিটি গণসমাবেশ সফল করেছে উল্লেখ করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, গণসমাবেশে কোনো বিশৃঙ্খলা ও সন্ত্রাসী কর্মকাণ্ড হয়নি। ঢাকাতেও আমরা গণঅবস্থান, গণমিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছি। কোথাও কি সন্ত্রাসী কর্মকাণ্ড হয়েছে? হয়নি। আসল কথা হলো, আপনাদের (আওয়ামী লীগ সরকার) সময় শেষ। তাদের পায়ের নিচে মাটি নাই।


সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, যতই হুংকার দেন না কেন, জনগণ আওয়াজ তুলেছে- তারা এই সরকারকে দেখতে চায় না। মুক্তিযুদ্ধের চেতনার নামে আপনারা গণতন্ত্রকে হত্যা করেছেন। শুধুমাত্র সংসদ নয় স্থানীয় নির্বাচনেরও কেউ এখন নিজের ভোট দিতে পারে না। তাই এই সরকারের বিদায় যতদ্রুত সম্ভব ততই দেশ ও দেশের জনগণের জন্য মঙ্গল হবে।


এই সরকার গণতন্ত্র ও অর্থনীতি লুটকারী মন্তব্য করে মোশাররফ বলেন, আজকে বিচারকরা স্বাধীনভাবে বিচার করতে পারে না। বানোয়াট মামলায় শাস্তি দেওয়া হচ্ছে। মামলা দিয়ে বিদেশে থাকতে বাধ্য করছে। সরকার ভেবেছিল অত্যাচার নির্যাতন করে বিএনপিকে ঘরে বসিয়ে দেবে। কিন্তু বিএনপি তো ঘরে বসে যায় নাই। বরং এই সরকারকে বিদায় করতে জনগণকে সঙ্গে নিয়ে রাস্তায় নেমেছে। জনগণকে ঐক্যেবদ্ধ করে ইস্পাত কঠিন ঐক্যে গড়ে তুলে এই সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে। কারণ এই সরকার অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে পারবে না।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, এই অনির্বাচিত সরকারের পতনের বিকল্প নাই। সেজন্য চলমান আন্দোলনকে আরও বেগমান করতে হবে। বাকশাল কায়েমের মাধ্যমে আওয়ামী লীগ যে গণতন্ত্র হত্যা করেছিল। সেই হত্যার কবরস্থানের উপর বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিল জিয়াউর রহমান।


বিবার্তা/কিরণ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com