যুগপৎ আন্দোলন: সমমনা গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৩, ১৯:৪০
যুগপৎ আন্দোলন: সমমনা গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যুগপৎ আন্দোলনে বিএনপির সাথে অংশ নিতে ১৫ সংগঠনের সমন্বয়ে সমমনা গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ ঘটেছে।


রবিবার (৮ জানুয়ারি) বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এই জোটের ঘোষণা দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।


সমমনা গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশকে অভিনন্দন জানিয়ে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, দেশের মানুষ যে একটি আকাঙ্ক্ষা নিয়ে স্বপ্ন দেখিয়েছিল সেটি হচ্ছে- গণতন্ত্র। আমি আমার ভোট দিয়েছে। সেই ভোটের মূল্যায়ন করতে হবে।


এবার হয়তো দিনের ভোট রাতে হবে না দিনের ভোট দিনেই হবে মন্তব্য করে তিনি বলেন, অন্য কোনো মেকানিকে হবে। ইভিএম না হলে সরকার অন্য কিছু করবে। কিন্তু জনগণ তাদের ভোট যাতে না দিতে পারে তার জন্য সরকার ষড়যন্ত্র করে যাচ্ছে।


১৫টি সংগঠনের নেতারা হলেন- ইয়ুথ ফোরামের সভাপতি সাইদুর রহমান, জিয়া নাগরিক সংসদের সভাপতি অ্যাড. মাইনুদ্দিন মজুমদার, ডেমোক্রেটিক মুভমেন্টের সভাপতি আজিজুল হাই সোহাগ, শহিদ জিয়া আইনজীবী পরিষদের সভাপতি অ্যাড. আবু ইউসুফ সরকার, বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দলের সভাপতি পীরজাদা ওমর ফারুক, বাংলাদেশ জাস্টিজ পার্টির সভাপতি অধ্যক্ষ মো. নজরুল ইসলাম।


'সংবিধান সংরক্ষণ পরিষদের সভাপতি অ্যাড. আতিকুর রহমান, গণতন্ত্র রক্ষা মঞ্চের সভাপতি মনোয়ার হোসেন বেগ, জাতীয়তাবাদী চালক দলের সভাপতি মো. শাহজাহান, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধ ৭১-এর সভাপতি আনসার রহমান শিকদার, ঘুরে দাঁড়াও বাংলাদেশের সভাপতি কাদের সিদ্দিকী, মুভমেন্ট ফর ডেমোক্রেসির সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি বাহাদুর আহমেদ পিন্টু, দেশ রক্ষা মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি আজিজা সুলতানা, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের সভাপতি মো. ওমর ফারুক।


এই জোটের প্রধান সমন্নয়কারী হলেন ইয়ুম ফোরামের সভাপতি মো. সাইদুর রহমান। এসময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান উপস্থিত ছিলেন।


বিবার্তা/কিরণ/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com