অতিরিক্ত নেতার ভারে ভেঙে পড়ল ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর মঞ্চ
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৩, ১৮:৪৩
অতিরিক্ত নেতার ভারে ভেঙে পড়ল ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর মঞ্চ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠান করেছে বাংলাদেশ ছাত্রলীগ। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথির বক্তব্যের সময় ধারণক্ষমতার চেয়ে বেশি নেতার অবস্থানের কারণে মঞ্চটি ভেঙে পড়ে।


আজ শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ ঘটনা ঘটে।


সরেজমিনে দেখা যায়, ওবায়দুল কাদের উদ্বোধনী বক্তব্য দেয়ার আগে থেকে শতাধিক নেতা মঞ্চে অবস্থান করেন৷ বক্তব্যের প্রায় শেষমুহূর্তে শোভাযাত্রা উদ্বোধন করার আগে মঞ্চটি ভেঙে পড়ে।


ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো.বাচ্চু মিয়া বলেন, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে ওবায়দুল কাদের বক্তব্য দেওয়ার সময় মঞ্চ ভেঙে পড়লে আহতদের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। এখানে তারা প্রাথমিক চিকিৎসা নেন।


তন্মধ্যে চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে আসা আটজন নেতার নাম জানা যায়। তারা হলেন- ডা. জামাল উদ্দিন চৌধুরী (স্বাচিপ-সভাপতি), মো. জসিম উদ্দিন (ঢাকা দক্ষিণ ছাত্রলীগের সদস্য), মোস্তফা জালাল মহিউদ্দিন (বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য), শেখ আনিসুজ্জামান রানা (ঢাকা দক্ষিণ ছাত্রলীগের সাবেক সাধারণ-সম্পাদক), মো. জাবেদ (বিএম এর ইসি মেম্বার), শারমিন সুলতানা লিলি (যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক), সাবরিনা চৌধুরী ও বরিকুল ইসলাম বাধন (বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সাবেক সভাপতি)।


পরে ওবায়দুল কাদের শোভাযাত্রার উদ্বোধনকালে বলেন, এটি একটি স্বাভাবিক ঘটনা। নেতাদের মঞ্চে ওঠা; এত নেতা আমার দরকার নাই। আমাদের কর্মী দরকার। যেকোনো মঞ্চে গেলে সামনের চেয়ে মঞ্চের লোক বেশি দেখা যায়। এসময় নেতা উৎপাদন কমিয়ে কর্মী উৎপাদন করার কথা বলেন তিনি।


মঞ্চ তৈরির কাজে দায়িত্বে ছিলেন এমন একজন ছাত্রলীগের কর্মী নাম না প্রকাশের শর্তে বলেন, সর্বোচ্চ ৩০ থেকে ৪০ জন লোক অবস্থান করতে পারে, সে ভাবেই মঞ্চ তৈরি করা হয়েছে। কিন্তু অতিরিক্ত লোক অবস্থান করায় এই দুর্ঘটনা ঘটেছে।


শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় মঞ্চে আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/সাইদুল/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com