জনগণ চূড়ান্ত আঘাতের জন্য প্রস্তুত, রিজভীর হুঁশিয়ারি
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৫:২৫
জনগণ চূড়ান্ত আঘাতের জন্য প্রস্তুত, রিজভীর হুঁশিয়ারি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জনগণ চূড়ান্ত আঘাতের জন্য প্রস্তুত হয়ে আছে বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী।


রবিবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে এক সমাবেশে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।


'বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতির নিয়ন্ত্রণের দাবিতে' এ সমাবেশ অনুষ্ঠিত হয়।


প্রধানমন্ত্রীর উদ্দেশ্য করে তিন বলেন, জনগণ প্রস্তুত হয়ে আছে চূড়ান্ত আঘাতের জন্য। প্রধানমন্ত্রী আপনি বন্দুক দিয়ে জনগণের শক্তিকে দমাতে পারবেন না। সেই রাইফেল জনগণের শক্তি কোন দিকে ঘুরিয়ে দিবে সেটা চিন্তা করে কথা বলবেন। এখনো সময় আছে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন।


রুহুল কবির রিজভী বলেন, বর্তমান দেশের যে পরিস্থিতি এই পরিস্থিতি দেশে আর চলতে দেওয়া যাবে না। গুলি করবেন? সেই গুলিতে শরীর থেকে রক্ত ঝরবে। সেই রক্ত যে মাটিতে পড়বে, সেই মাটি আরো তেজস্বী হয়। সেই মাটি অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধে আরও অঙ্গীকারবদ্ধ হয়। দুই শাওন, নারায়ণগঞ্জের এবং মুন্সিগঞ্জের, আব্দুর রহিম, নূরে আলমের যে রক্ত ঝরেছে, নিশ্চয়ই এটা বৃথা যাওয়ার জন্য নয়।


তিনি বলেন, সারা দেশের মানুষ উত্তাল হয়ে উঠেছে আর কোন ব্যারিকেড দিয়ে রাখতে পারবেন না। পথে ঘাটে মাঠে এমন ব্যারিকেড তৈরি হবে। আজ যারা ফালতু কথা বলছে। হত্যা করার পরেও যারা নানা ভাবে বিভ্রান্তি ছড়াচ্ছে। জনগণের আক্রোশ থেকে কেউ রেহাই পাবেন না। মিথ্যা কথা বলে, জনগণের টাকা লুট করে আপনারা মনে করেছেন আপনাদের সাধের সিংহাসন ঠিক থাকবে। হাতিশালে হাতি আর ঘোড়াশালে ঘোড়া থাকবে- এই সুখের সুখ স্বপ্ন আর আপনাদের থাকবে না।


নির্বাচন কমিশনার শেখ হাসিনার চাকর বাঁকর মন্তব্য করে রিজভী বলেন, এরা নির্বাচন কি করবে। শেখ হাসিনা যদি দিনকে রাত বলে এরা তাই বলবে। তাই এই সমস্ত চাকর বাকরদের দিয়ে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না। তত্ত্বাবধায়ক সরকার এসে সবার গ্রহণযোগ্য একটা নির্বাচন কমিশন গঠন করবে, সেই নির্বাচনের অধীনেই সুষ্ঠু নির্বাচন হবে সেই নির্বাচনের গ্যারান্টি গণতন্ত্রের মা'র মুক্তি।


তিনি বলেন, শেখ হাসিনা বলেছিলেন আমাদের একজনকে মারলে ওদের ১০ জনকে মারো। আবার তিনি জাতিসংঘে গিয়ে বক্তব্য দিচ্ছেন- যুদ্ধ বন্ধ এবং শান্তির কথা বলছেন। তিনি জাতিসংঘে শান্তির কথা বলছেন, আর দেশে তার আইন-শৃঙ্খলা বাহিনী বিরোধী দলের চার সিপাহ শালারকে হত্যা করছে। তিনি জাতিসংঘের শান্তির কথা বলছেন, একই সময়ে এদেশে রক্ত ঝরছে- এই বইপীড়িত শুধু শেখ হাসিনার দ্বারাই মানায়।


বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, জনগণ বলছে, আওয়ামী লীগ এখন বদ্ধ পাগলের দল। আমি বলব বদ্ধ পাগলের দল না, ধান্দার দল, ধান্দাবাজির পাগল। একটা হচ্ছে বদ্ধ পাগল আর একটা হচ্ছে ধান্দার পাগল। ধান্দার পাগল হচ্ছে আবোল তাবোল বকবো। কিন্তু স্বার্থ আদায় করে নেব। আওয়ামী লীগ হচ্ছে, এরকম ধান্দার পাগল।


আয়োজক সংগঠনের চেয়ারম্যান ডা. মুস্তাফিজুর রহমান ইরানসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/কিরণ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com