শেষবারের মতো লুটপাট চালাচ্ছে সরকার: মন্টু
প্রকাশ : ১০ আগস্ট ২০২২, ১৮:১৫
শেষবারের মতো লুটপাট চালাচ্ছে সরকার: মন্টু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিদায়ের আগে শেষবারের মতো সরকার লুটপাট চালাচ্ছে বলে মন্তব্য করেছেন গণফোরাম একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু।


বুধবার (১০ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের গণফোরামের উদ্যোগে প্রতিবাদী সমাবেশ ও বিক্ষোভ মিছিলে এসব মন্তব্য করেন মন্টু। ‘কেরোসিন, ডিজেল, পেট্রোল, অকটেন ও সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদ’ এ প্রতিবাদী সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।


সভাপতির বক্তব্যে মোস্তফা মোহসীন মন্টু বলেন, জ্বালানি তেল ও সারের মূল্য অস্বাভাবিকভাবে বাড়িয়ে জনজীবনে নাভিশ্বাস উঠিয়ে ছাড়ছে। মানুষ আজ বাঁচবে কি বাঁচবে না সেই প্রশ্ন উঠেছে! মানুষ এতো ব্যয় বহন করে কিভাবে বাঁচবে? আজকে লোডশেডিং হচ্ছে, শুধু কুইক রেন্টালের নামে ৭০ হাজার কোটি টাকা ভর্তুকি দেয়া হয়েছে জনগণের টাকা লুট করে। অথচ এই টাকা দিয়ে ৬ থেকে ৭টি এক হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র তৈরি করতে পারতাম।


ভর্তুকি দিতে দিতে দেশটা শেষ করে ফেলছে এই অবৈধ সরকার মন্তব্য করে তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকসহ সব ব্যাংক লুট করা হচ্ছে, কোন আসামি গ্রেফতার হয় না, মূল আসামিদের আড়াল করা হয়। দেশের টাকা পাচার করা হচ্ছে, পাইকারিভাবে যেন পাচারের বেসাতি চলছে। বিশ্ব বাজারে যখন তেলের দাম কমে আসছে তখন জ্বালানি তেলের দাম বাড়িয়ে দেশের বারোটা বাজিয়ে দিচ্ছে। বিদায়ের আগে শেষবারের মতো লুটপাট চালাচ্ছে মহালুটপাটের সরকার।


মন্টু বলেন, প্রশাসনকে জনগণের মুখোমুখি দাঁড় করিয়েছে ২০১৪ সালের ভোটারবিহীন ও ২০১৮ সালের রাতের ভোটের নির্বাচনের মাধ্যমে। বারবার প্রশাসনকে ব্যবহার করা হচ্ছে অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে। এইতো সেদিন শিক্ষার্থীরা আন্দোলনের জন্য রাস্তায় নেমেছিল তাদেরকে নির্মমভাবে পিটানো হয়েছে, যা নিন্দা করার ভাষা আমাদের নেই।


সভায় গণফোরাম সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী, গণফোরাম সভাপতি পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক লতিফুল বারী হামিম, ঢাকা জেলা গণফোরাম সভাপতি ও কেন্দ্রীয় সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক আব্দুল হামিদ মিয়া ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য হাবিবুর রহমান বুলু, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. তাজুল ইসলাম, ছাত্র সম্পাদক মো. সানজিদ রহমান শুভসহ প্রমুখ বক্তব্য রাখেন।


বিবার্তা/কিরণ/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com