সামুদ্রিক পর্যটন নীতিমালার খসড়া অনুমোদন
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০২৩, ২০:৫৩
সামুদ্রিক পর্যটন নীতিমালার খসড়া অনুমোদন
পর্যটন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গোপসাগরকে ভিত্তি করে একটি ট্যুরিজম ইকোনমি তৈরি করতে ‘সামুদ্রিক পর্যটন নীতিমালা ২০২৩’ এর খসড়ার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।


সোমবার (১১ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভা বৈঠকে এই অনুমোদন দেওয়া হয়।


বৈঠক শেষে বিকেলে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এ তথ্য জানান।


মাহবুব হোসেন বলেন, বঙ্গোপসাগরকে ভিত্তি করে যাতে আমরা একটি ট্যুরিজম ইকোনমি তৈরি করতে পারি, সেজন্য সরকারের পক্ষ থেকে কীভাবে সহযোগিতা করা হবে, কোন কোন বিষয়ে কাজ করা হবে তার একটি কার্যক্রম নীতিমালায় বলা আছে।


তিনি বলেন, নীতিমালায় পর্যটকদের জন্য সুযোগ-সুবিধা, বেসরকারি খাতের যারা বিনিয়োগ করবে তাদের সহযোগিতা করা ও আন্তর্জাতিক ট্যুর অপারেটরদের কীভাবে সমন্বয় করতে হবে তা বলা আছে। সমুদ্র পথে যদি কেউ হাজীদের যাতায়াত করাতে চায়, সেটির ক্ষেত্রে সরকার কীভাবে সহযোগিতা করতে চায় সেটিও বলা আছে।


এছাড়া মন্ত্রিসভার আজকের বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একটি অধ্যাদেশ প্রণয়নের জন্য তোলা হয়েছিল জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, সেটির নাম ছিল, জাতীয় প্রাথমিক শিক্ষা অধ্যাদেশ। কিন্তু মন্ত্রিসভা মনে করেছে, এটিকে অধ্যাদেশ করার দরকার নেই। নির্বাচনের পর যখন সরকার গঠিত হবে, তখন এটি উপস্থাপন করা হবে।


সাধারণত অতি জরুরি প্রয়োজনে অধ্যাদেশ জারি করা হয় জানিয়ে তিনি বলেন, এটি জরুরি না হওয়ায় আগামী সরকারের জন্য অপেক্ষমাণ রাখা হয়েছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com