রাজধানীতে আন্তর্জাতিক পর্যটন মেলা বৃহস্পতিবার
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:২৯
রাজধানীতে আন্তর্জাতিক পর্যটন মেলা বৃহস্পতিবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের পর্যটন গন্তব্যে বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে আগামী ২ মার্চ (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ)। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই মেলা অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক এই মেলার আয়োজন করছে দেশের পর্যটন শিল্পের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)।


২৮ ফেব্রুয়ারি, মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে টোয়াবের সভাপতি শিবলুল আজম কোরেশী এসব তথ্য জানান।


শিবলুল আজম কোরেশী বলেন, মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে ছাত্র-ছাত্রীদের টাকা লাগবে না। পর্যটন মেলার ১১তম আসর এটি। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।


তিনি বলেন, টোয়াব বাংলাদেশের পর্যটন শিল্পের শীর্ষ স্থানীয় বাণিজ্য সংগঠন হিসেবে দেশের সবচেয়ে বড় পর্যটন মেলার আয়োজন করছে। পর্যটন সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং এর টেকসই উন্নয়ন এই মেলার প্রধান উদ্দেশ্য। এবারের পর্যটন মেলা ব্যবসায়ী, দেশি-বিদেশি পর্যটক এবং পর্যটন শিল্প সংশ্লিষ্ট সবার মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টি করবে। এই মেলা বাংলাদেশের পর্যটন শিল্পের প্রসার ঘটাবে এবং বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।


মেলার প্রেক্ষাপট ও সার্বিক প্রস্তুতি সম্পর্কে বর্ণনা করে টোয়াবের পরিচালক (বাণিজ্য ও মেলা) মো. আনোয়ার হোসেন জানান, এবারের মেলা আগের বছরের তুলনায় অনেক আকর্ষণীয় ও জাঁকজমকপূর্ণ করার উদ্যোগ নেয়া হয়েছে। এই মেলার সার্বিক সহযোগিতায় রয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, এফবিসিসিআই এবং বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ। বিভিন্ন দেশের জাতীয় পর্যটন সংস্থা ও ট্যুরিজম অ্যাসোসিয়েশন মেলায় অংশ নেবে। ভারত, নেপাল, মালদ্বীপ, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত, ভিয়েতনাম, জাপান ও তুরস্কের ট্যুর অপারেটর ও ট্রাভেল এজেন্টরা মেলায় অংশ নেবেন। এছাড়াও আন্তর্জাতিক ও দেশি এয়ারলাইন্স, ট্যুরিজম বোর্ড, ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ক্রুজ লাইনার, হসপিটালও মেলায় অংশ নিচ্ছে।


তিনি জানান, তিনটি হলে ১৪টি প্যাভেলিয়নসহ ১৪৬টি স্টল থাকবে। এছাড়াও থাকবে মুজিব বাংলাদেশ কর্নার ও ফটো বুথ। মেলায় সাইডলাইন ইভেন্ট হিসাবে থাকবে বি টু বি সেশন, সেমিনার ও রাউন্ড টেবিল ডিসকাশন। এছাড়া মেলায় আসা দর্শনার্থীদের জন্য প্রতিদিন সাংস্কৃতিক আয়োজন এবং দেশের পর্যটন গন্তব্যের ওপর প্রামাণ্য চিত্র প্রদর্শিত হবে।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মুহাম্মদ জাবের, ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হোসেন, মেলার টাইটেল স্পন্সর ফার্স্ট ট্রিপের চিফ অপারেটিং অফিসার হাসনাইন রফিক, এফবিসিসিআইর পরিচালক এমজিআর নাসির মজুমদার, টোয়াবের সদ্য সাবেক সভাপতি মো. রাফেউজ্জামান, টোয়াবের পরিচালক (অর্থ) মো. মনিরুজ্জামান মাসুম, পরিচালক (গণমাধ্যম ও প্রকাশনা) মোহাম্মাদ ইউনুছ, পরিচালক (জনসংযোগ) মো. সোহানুর রহমান স্বপন প্রমুখ।


বিবার্তা/রিয়াদ/সোহেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com