থাই এয়ার এশিয়ার ঢাকা-ব্যাংকক ফ্লাইট চালু
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২২, ১৬:৪০
থাই এয়ার এশিয়ার ঢাকা-ব্যাংকক ফ্লাইট চালু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা-ডন মুয়াং রুটে বেসরকারি এয়ারলাইন্স থাই এয়ার এশিয়ার ফ্লাইট চালু হয়েছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাত থেকে এই ফ্লাইট চালু হয়। এয়ারলাইন্সটি আপাতত ঢাকা থেকে প্রতি সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালনা করবে। তবে যাত্রীর চাপ বিবেচনায় পরবর্তীতে সিলেট ও চট্টগ্রাম থেকে ব্যাংককের সুবর্ণ এয়ারপোর্টেও ফ্লাইট পরিচালনার পরিকল্পনায় রয়েছে এয়ারলাইন্সটির।


২৫ নভেম্বর, শুক্রবার সকালে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান থাই এয়ার এশিয়ার সিইও সান্তিসুক ক্লোংচাইয়া।


তিনি জানান, থাই এয়ার এশিয়া ২০১৫ সাল থেকে ঢাকা এবং কুয়ালালামপুরের মধ্যে সপ্তাহে ১৪টি ফ্লাইট পরিচালনা করে আসছিল। তারই ধারাবাহিকতায় পরিচালিত হবে এ ফ্লাইট। গতকাল (২৪ নভেম্বর) থেকে ঢাকা-ডনমুয়াং রুটে এই সার্ভিসটি চালু করা হয়েছে। আগামীকাল (২৬ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় হোটেল সোনারগাঁও বলরুমে ঢাকা-ডংমং রুটে ফ্লাইট চালুর ব্যাপারে উদ্বোধন ঘোষণা করা হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী, সচিবসহ সংশ্লিষ্টরা।


সান্তিসুক ক্লোংচাইয়া আরও জানান, একজন যাত্রী সর্বোচ্চ ২০ কেজি ওজনের লাগেজ বহন করতে পারবে তবে এর বেশি ওজন হলে সেটির জন্য আলাদা চার্জ প্রযোজ্য হবে। আপাতত ঢাকা টু ডনমুয়াং বিমানবন্দর পর্যন্ত ফ্লাইট চলবে। পরে যাত্রী সংখ্যা বাড়লে সিলেট ও চট্টগ্রাম থেকে ডংমং রুটে ফ্লাইট পরিচালনার কথাও বিবেচনায় রাখা হবে।


ঢাকা-ডংমুয়াং রুটে ভাড়া কত হবে জানতে চাইলে তিনি বলেন, সর্বনিম্ন ভাড়া ২২ হাজার থেকে শুরু হবে। তবে যাত্রীরা কোন শ্রেণির টিকেট কিনবেন তার ওপর নির্ভর করবে এ ভাড়া।


অনুষ্ঠানে এয়ারলাইন্সটির আঞ্চলিক বাণিজ্যিক প্রধান শ্রীমতি তানসিতা আকরারিত্তিপিরোম, পণ্য ব্যবস্থাপক চনিতা শ্রীপ্রাসার্ট, থাই এয়ার এশিয়ার ব্যবস্থাপক (জনসংযোগ) নুত্তাউত জিতারধরন। এছাড়াও ফুয়েংভিট সুবর্ণনেত্র, থাই এয়ার এশিয়া সরকারের সম্পর্ক ব্যবস্থাপক তাদা চাওনাপুঞ্জা এবং ফ্লাইটের প্রতিনিধি দলের মধ্যে কর্পোরেট কমিউনিকেশনের সিনিয়র এক্সিকিউটিভরাও উপস্থিত ছিলেন।


বিবার্তা/রিয়াদ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com