পদ্মা সেতুর সুবাদে ঢাকা-খুলনা রুটে বিলাসবহুল বাস
প্রকাশ : ৩০ জুন ২০২২, ২০:০৬
পদ্মা সেতুর সুবাদে ঢাকা-খুলনা রুটে বিলাসবহুল বাস
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পদ্মা সেতুর সুবাদে ঢাকা-খুলনা রুটে যুক্ত হলো বিলাসবহুল বাস। মাত্র চার ঘণ্টায় গন্তব্যে পৌঁছানো যাবে ঢাকা থেকে খুলনা বা খুলনা থেকে ঢাকা। যাত্রা সহজ হয়ে যাওয়ায় উচ্ছ্বসিত যাত্রীরা। এদিকে নিয়মিত ভালো ট্রিপ পেলে লাভবান হওয়ার আশা পরিবহন ব্যবসায়ীদের।


স্বপ্নের পদ্মা সেতু চালুর পর খুলনা থেকে ১০ থেকে ১২ ঘণ্টার যাত্রাপথ কমে এসেছে মাত্র ৪ ঘণ্টায়। তবে, আগে খুলনা থেকে ঢাকায় যেতে মাওয়া ঘাটের পাশাপাশি আরিচা ঘাট পার হতে হতো যাত্রীদের। ফলে প্রতিদিনই বাড়ছে যাত্রীর সংখ্যা।


এ রুটে খুলনা থেকে বেশ কিছু নতুন বাস চালু হয়েছে। পদ্মা সেতু চালুর পরদিন থেকেই গ্রিন লাইন পরিবহন খুলনা-ঢাকা রুটে চালু করেছে ৬টি নতুন বিলাসবহুল দোতলা বাস। এছাড়াও বিভিন্ন পরিবহন সার্ভিস নতুন বাস চালু করেছে। তাছাড়া বিআরটিসিসহ বেশ কয়েকটি নতুন বাস সার্ভিস চালুর অপেক্ষায়। এসব বাসে পদ্মা সেতু পার হওয়ার যাত্রায় দারুণ উচ্ছ্বসিত যাত্রীরা।এখন যে সব যাত্রীই আসছেন তাদের মধ্যে ৯৯ শতাংশই পদ্মা পাড়ি দেয়ার টিকিট চাচ্ছেন।


তারা বলেন, আগে ঢাকা ও ‍খুলনার অনেক দূরত্ব ছিল কিন্তু এখন মনে হচ্ছে সেটি অতিক্রম করা বেশ সহজ। পদ্মা সেতু হওয়ার কারণে অনেক সহজেই এত ভালো বাস সার্ভিস পাচ্ছি।


খুলনা রয়্যাল কাউন্টারের টুঙ্গিপাড়া এক্সপ্রেসের ম্যানেজার শহীদুল হক রাসেল বলেন, আগের তুলনায় যাত্রীও বেশি। পাশাপাশি আমরা নতুন নতুন ট্রিপও নামাচ্ছি। গ্রিন লাইন পরিবহনের সেলস অফিসার সাইদুল ইসলাম লিপু বলেন, আমাদের ডাবল ডেকার বাস এসেছে। দীর্ঘদিন ধরেই এটি যাত্রীদের চাহিদা ছিল।


এদিকে পরিবহন খাতে বড় ধরনের আর্থিক লাভের আশা করছেন খুলনা জেলা বাস-মিনিবাস কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক মো. আনোয়ার হোসেন সোনা।


উল্লেখ্য, পদ্মা সেতু চালু হওয়ার আগে খুলনা থেকে দুই রুটে বাস প্রায় ২০০ চলতো। আর এখন শুধু পদ্মা পার হয়েই প্রতিদিন ঢাকায় যাচ্ছে আড়াইশ বাস।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com