ঢাকায় অষ্টম এশিয়ান ট্যুরিজম মেলা শুরু
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩৬
ঢাকায় অষ্টম এশিয়ান ট্যুরিজম মেলা শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এশিয়ার পর্যটন সম্ভাবনা তুলে ধরতে ঢাকায় শুরু হয়েছে তিন দিনের অষ্টম এশিয়ান ট্যুরিজম ফেয়ার। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।


এবারের মেলায় ১৩০টি স্টলে এশিয়ার বিভিন্ন দেশের ১৫০টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। বিশ্ব পর্যটন দিবস ২০১৯ কে সামনে রেখে আয়োজিত মেলাটি ২৬ থেকে ২৮ সেপ্টেম্বর দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।



ঢাকায় অষ্টম এশিয়ান ট্যুরিজম মেলার একটি স্টলে দর্শনার্থীরা


মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মো. মাহবুব আলী বলেন, সরকার এবং বেসরকারি উদ্যোক্তাদের সমন্বিত প্রচেষ্টায় বাংলাদেশের পর্যটন শিল্প এগিয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে ইতোমধ্যেই বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ নিশ্চিত হয়েছে।


দেশি-বিদেশি সকল বিনিয়োগকারীকে পর্যটন খাতে বিনিয়োগের আহ্বান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশের পর্যটন শিল্প ইতিবাচক হারে বৃদ্ধি পাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার পর্যটন শিল্পকে অগ্রাধিকার খাত হিসেবে বিবেচনা করে এর উন্নয়নে কাজ করে যাচ্ছে।


ঢাকায় অষ্টম এশিয়ান ট্যুরিজন মেলা


তিনি আরো বলেন, বাংলাদেশের পর্যটন শিল্পকে বিশ্বমানে উন্নীত করতে শেখ হাসিনার সরকার ইতোমধ্যেই বেশ কিছু যুগান্তকারী কর্মসূচি গ্রহণ এবং বাস্তবায়ন করেছেন। আরো কিছু পরিকল্পনা রয়েছে যা বাস্তবায়ন হলে বাংলাদেশের পর্যটন শিল্পে বিপুলসংখ্যক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থার পাশাপাশি পর্যটন খাত দেশের অন্যতম বৈদেশিক মুদ্রা অর্জনকারী খাত এ পরিণত হবে। বাংলাদেশের পর্যটন খাতের বিপুল সম্ভাবনা কাজে লাগাতে সরকার অত্যন্ত আন্তরিক।


অনুষ্ঠানে বিমসটেক-এর মহাসচিব শহিদুল ইসলাম, বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত টিনা পি সোয়েমার্নো, নেপালের রাষ্ট্রদূত ড. বাসুদেব মিশ্র, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাস, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ভূবন চন্দ্র বিশ্বাস ও মেলার আয়োজক মহিউদ্দিন হেলাল বক্তব্য রাখেন।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com