শিরোনাম
দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে আজও
প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ১০:৩৬
দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে আজও
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নিম্নচাপের প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।


শনিবার (২৪ অক্টোবর) সকাল থেকেই ঢাকায় ঝিরঝিরে বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অধিদফতর বলছে, রাজধানীতে দুপুর পর্যন্ত বৃষ্টি হতে পারে। তবে সেই বৃষ্টি হবে থেমে থেমে, আকাশ বেশির ভাগ সময় থাকবে মেঘলা।


রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায় দমকা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।


চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।


আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ফরিদপুর মাদারীপুর অঞ্চল তৎসংলগ্ন এলাকায় অবস্থিত স্থল নিম্নচাপটি আরও উত্তর দিকে সরে গেছে। গতকাল শুক্রবার মধ্যরাতে এটি স্থল নিম্নচাপ আকারে মানিকগঞ্জ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছিল। এটি আরো উত্তর ও উত্তর পূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হতে পারে।


উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।


আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আবদুল মান্নান গতকাল শুক্রবার প্রথম আলোকে বলেন, এ মাসের বাকি সময় তো বটেই, আগামী নভেম্বর পর্যন্ত এ ধরনের নিম্নচাপ আরো তৈরি হতে পারে। আর অক্টোবর-নভেম্বর মাসে ঘূর্ণিঝড়ের আশঙ্কা রয়েছে।


আবহাওয়া অধিদফতর বলছে, নিম্নচাপটির সঙ্গে মৌসুমি বায়ুও বাংলাদেশ থেকে বিদায় নিতে শুরু করেছে। এরই মধ্যে মৌসুমি বায়ু রংপুর ও রাজশাহী বিভাগ থেকে বিদায় নিয়েছে। মৌসুমি বায়ু বিদায় নেয়ার পর থেকেই তাপমাত্রা দ্রুত কমতে থাকবে। শুরু হবে শীতের আমেজ। নভেম্বরের মাঝামাঝি সময় থেকে শীত জেঁকে আসবে। তবে অন্য বছরগুলোর তুলনায় এবারের শীতে বৃষ্টি কিছুটা বেশি হবে।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com