দুঃস্থদের সহায়তায় ৩৩৮ ফুট দীর্ঘ পিৎজা
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২০, ১০:২২
দুঃস্থদের সহায়তায় ৩৩৮ ফুট দীর্ঘ পিৎজা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিজের হাতে ৩৩৮ ফুটের মার্ঘেরিটা পিৎজা (Pizza) তৈরি করলেন পিৎজা রেস্তোরাঁর দুই কর্ণধার। উপলক্ষ্য অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের অর্থসাহায্য।


পিয়ের অ্যান্ড রোজমেরি, সম্পর্কে ভাই-বোন। সিডনিতে তাদের পিৎজা রেস্তোরাঁ পেলেগ্রিন্নি। সেই রেস্তোরাঁর রান্নাঘরে তারা সম্প্রতি এই (৩৩৮ ফুট)দানবীয় মার্ঘেরিটা পিৎজা তৈরি করেন।এমনটাই দাবি করেছে, নিউজ ওয়েবসাইট ইউপিআই।


ওই পিৎজা মজ্জারেল্লা, টমেটো সস, বাসিল লিফ দিয়ে গারনিশ করা। অলিভ অয়েলে এই পিৎজা তৈরি করতে প্রায় ৪ ঘণ্টা সময় আর ৯০ কেজি ময়দা লেগেছে। পেলেগ্রিন্নি ইনস্টাগ্রামে সেই দানবীয় পিৎজার ছবি শেয়ার করেছে।


মূলত নিউ সাউথ ওয়েলসে যারা দাবানলে ক্ষতিগ্রস্ত, তাদের অর্থ সাহায্য দিতে এই পিৎজা তৈরি করা হয়েছে। চার হাজার খণ্ডে এই পিৎজা খাদ্যরসিক জনতার মুখে তুলে দেয়া হয়েছে। সামাজিক ওই অনুষ্ঠানে উপস্থিত কমবেশি সকলকে দেখা গেছে অনুদান দিতে। জানা গেছে, নিউ সাউথ ওয়েলস গ্রামীণ দমকল কেন্দ্র পেলেগ্রিন্নিকে অনুরোধ করেছিল ওই পিৎজা বানিয়ে দিতে।


ওই রেস্তোরাঁর কর্ণধার পিয়ের মৈও সিএনএনকে বলেন, ‘হয়তো আমাদের পিৎজা বিশ্ব রেকর্ড ভাঙতে পারেনি। কিন্তু দুঃস্থদের অর্থ সাহায্য করতে ব্যবহার হয়েছে।’ গত সেপ্টেম্বর থেকে দাবানল অস্ট্রেলিয়ার বন্যপ্রাণির সঙ্গে জনজীবনকে প্রভাবিত করেছে। ১০ মিলিয়ন কৃষিজমি, লক্ষাধিক বসত বাড়ি তো পুরে খাক হয়েছে, সঙ্গে হাজারের বেশি বন্যপ্রাণির মৃত্যুর খবর পাওয়া গেছে। সূত্র: এনডিটিভি


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com