নববর্ষের আতশবাজিতে মরলো ৩০ প্রাণী
প্রকাশ : ০১ জানুয়ারি ২০২০, ২০:১৫
নববর্ষের আতশবাজিতে মরলো ৩০ প্রাণী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নববর্ষের আতশবাজির আগুনে পুড়ে মরলো জার্মানির ক্রেফোল্ড চিড়িয়াখানার ৩০ প্রাণী। মঙ্গলবার (১ জানুয়ারি) থার্টিফার্স্ট নাইট উদযাপনে আতশবাজি ফোটানোর সময় আগুন গিয়ে পড়ে পার্শ্ববর্তী চিড়িয়াখানায়। আগুন লেগে যায় সেখানে। এতে মারা যায় বানর প্রজাতির অন্তত ৩০টি প্রাণী।


আন্তর্জাতিক সংবাদমাধ্যম থকে আরো জানা যায়, নতুন বছরের আগমন উপলক্ষে বছরের শেষ দিন থার্টিফার্স্ট নাইট উদযাপনে আতশবাজি ফোটানো হচ্ছিল জার্মানির উত্তর-পশ্চিমাঞ্চলের ক্রেফোল্ড শহরে। সেই আতশবাজির ফুলকি লেগে আগুন ধরে যায় পার্শ্ববর্তী ক্রেফোল্ড চিড়িয়াখানার বানরের অভয়ারণ্যে। এ আগুনে পুড়ে মারা যায় ওরাংওটাং, শিম্পাঞ্জি, গরিলাসহ কয়েক ডজন প্রাণী।


বানরের এ অভয়ারণ্যটি তৈরি করা হয়েছে ১৯৭৫ সালে। চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানায়, আগুনে বানরের অভয়ারণ্যে বসবাসরত সব প্রাণী মারা গেছে।


পুলিশ জানায়, আগুনে অন্তত ৩০টি প্রাণী মারা গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে, আগুন লাগার কারণ ছিল আতশবাজি ফোটানো। তারপরও তদন্ত চলছে।


ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) দেশগুলোর মধ্যে জার্মানি নতুন বছর উদযাপনের জন্য সবচেয়ে বেশি পরিমাণ আতশবাজি আমদানি করে। থার্টিফার্স্ট নাইটে দেশজুড়ে কয়েক লাখ আতশবাজি ফোটানো হয় এ দেশে।


বিবার্তা /শহিদুল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com