শিরোনাম
চামড়া সিন্ডিকেটের কেউ রেহাই পাবে না: কাদের
প্রকাশ : ১৪ আগস্ট ২০১৯, ১৪:৩০
চামড়া সিন্ডিকেটের কেউ রেহাই পাবে না: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চামড়ার দাম নিয়ে সিন্ডিকেটের কারসাজি আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এক্ষেত্রে যার বিরুদ্ধে যতটুকু অপরাধের প্রমাণ পাওয়া যাবে তার বিরুদ্ধে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। কেউ রেহাই পাবে না।


বুধবার (১৪ আগস্ট) সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, এ বিষয়টি (চামড়ার দাম কম) আমরা গণমাধ্যমের মাধ্যমে জেনেছি। তবে বাস্তবে চিত্রটা কী সেটা আমার সম্পূর্ণ জানা নেই। এ বিষয়ে যারা অভিজ্ঞ, তাদের কাছে থেকে এটা সম্পর্কে জানা দরকার।


তিনি বলেন, চামড়ার দামের বিষয়ে সিন্ডিকেটের কারসাজি শুনেছি। সেন্ডিকেটদের একটা চক্র আমাদের দেশে রয়েছে। আসলে এক্ষেত্রে সিন্ডিকেটের কারসাজি হয়েছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। তদন্তে যদি ধরা পড়ে চামড়ার দাম কমে যাওয়ার পেছনে সিন্ডিকেট কাজ করেছে, তাহলে যে ব্যক্তি যে মাত্রায় এ শিল্পের ক্ষতি করেছে, তার বিরুদ্ধে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।


‘আওয়ামী লীগের একজন ব্যক্তি এ সিন্ডিকেট পরিচালনা করেছেন’ বলে বিএনপি নেতা রিজভীর অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ঈদের পর মাত্র একদিন সময় গেল। এত অল্প সময়ে এটা নির্ণয় করা সম্ভব নয়।


রিজভীর উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, কার কারসাজির জন্য চামড়ার সমস্য হয়েছে, এর তথ্য প্রমাণ থাকলে দেন। বিরোধী দলের তো পুরনো অভ্যাস ঢালাওভাবে অভিযোগ করা।


তিনি বলেন, বাস্তবে তাদের কোনো ইতিবাচক কাজ নেই। সব সময় নেতিবাচক বিষয় আঁকড়ে ধরা। তাই সরকারের সামান্য কিছু পেলেই সেটাকে নিয়ে তারা বিষোদগার করতে থাকে।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com