স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সভাপতি সজল, সম্পাদক শিমুল
প্রকাশ : ১০ জুলাই ২০১৯, ২৩:০৬
স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সভাপতি সজল, সম্পাদক শিমুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি পদে মোহাম্মদ শওকত হোসেন সজল এবং সাধারণ সম্পাদক পদে সাব্বির আহমেদ শিমুল নির্বাচিত হয়েছেন।


মঙ্গলবার রাতে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনে এই নেতৃত্ব বাছাই করা হয়।রাত সাড়ে দশটায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশন বাংলাদেশ ব্যাংকের ফেরদৌস আলম।এর আগে সন্ধ্যা ছয়টা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত বিসিআইসি মিলনায়তনে এ সম্মেলন হয়।


সম্মেলনের মাধ্যমে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির দায়িত্ব পরিবর্তন হয়।বিভিন্ন ব্যাংকের কর্মকর্তাদের ভোটের মাধ্যমে এ দায়িত্ব পরিবর্তন হয়ে থাকে। নির্বাচনে শুধু সভাপতি ও সাধারণ সম্পাদকের পদেই ভোট হয়।বাকি পদগুলো সভাপতি ও সাধারণ সম্পাদকের পছন্দ মোতাবেক নির্বাচিত করা হয়।আর তাতেই গত একমাস যাবত পদপ্রত্যাশী নেতারা বিভিন্ন ব্যাংক কর্মকর্তাদের কাছে নিজেদের পক্ষে ভোট চাওয়া এবং তাদের খোঁজ-খবর নিতে ব্যস্ত ছিলেন।


এবারের নির্বাচনে শীর্ষ দুইটি পদের জন্য বিভিন্ন ব্যাংকের সাতজন প্রার্থী ভোটের লড়াইয়ে অংশগ্রহণ করেন। সভাপতি পদে মোহাম্মদ শওকত হোসেন সজল ৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সংগঠনটির সাবেক সভাপতি হামিদুল ইসলাম শখা ৩৯ ভোট এবং সাবেক সহসভাপতি আক্কাস আলী আকাশ পেয়েছেন ২৭ ভোট।


এবিবার্তা/জাইদিকে ৫৪ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সাব্বির আহমেদ শিমুল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. ইয়াছিন পেয়েছেন ৩৫ ভোট। এছাড়া মারুফ জামান কল্লোল ২৮ এবং আশরাফুল আলম ১৬ ভোট পেয়েছেন।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com