শিরোনাম
বিমানের প্রথম হজ ফ্লাইট বৃহস্পতিবার
প্রকাশ : ০৩ জুলাই ২০১৯, ১৬:১৬
বিমানের প্রথম হজ ফ্লাইট বৃহস্পতিবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চলতি মৌসুমের প্রথম হজ-ফ্লাইট বৃহস্পতিবার জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবে।


বিমান বাংলাদেশ এয়ারলাইনস কর্মকর্তারা জানান, সকাল সোয়া ৭টায় ৪১৯ জন হজযাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইটটি (বিজি-৩০০১) ঢাকা ছাড়বে।


বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ও ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ এসময় বিমানবন্দরে উপস্থিত থেকে উদ্বোধনী ফ্লাইটের হজ-যাত্রীদের বিদায় জানাবেন। এ বছর প্রায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ-যাত্রী পবিত্র হজব্রত পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাবেন।


বিমান এ বছর ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী পরিবহন করবে। যা মোট হজযাত্রীর অর্ধেক। অবশিষ্ট হজ যাত্রী পরিবহন করবে সৌদি এয়ারলাইনস। ৬ জুলাই থেকে এই এয়ারলাইনস হজ ফ্লাইট শুরু করবে।


এবছর প্রথম বাংলাদেশী কিছু হজযাত্রীর ইমিগ্রেশনের কাজ ঢাকায় সম্পন্ন হবে।


দুই মাসব্যাপী হজ-ফ্লাইট পরিচালনায় শিডিউল ফ্লাইটসহ মোট ৩৬৫টি ফ্লাইট পরিচালনা করা হবে, যার মধ্যে ৩০৪ ‘ডেডিকেটেড’ এবং ৬১টি শিডিউল ফ্লাইট। ৪ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ‘প্রি-হজ’-এ মোট ১৮৯টি ফ্লাইট পরিচালনা করা হবে (ডেডিকেটেড-১৫৭ এবং শিডিউল ৩২)। পোস্ট-হজে ১৪৭ টি ফ্লাইট চলবে ১৭ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত (ডেডিকেটেড-১৪৭ এবং শিডিউল ২৯) এর মধ্যে বাংলাদেশ থেকে মদিনা ১৮টি ও মদিনা থেকে বাংলাদেশে ১৫টি সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে। হজ-ফ্লাইট পরিচালনার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-জেদ্দা এবং ঢাকা-মদিনা উভয় স্থানেই বিশেষ ব্যবস্থার আয়োজন করেছে। চট্টগ্রাম এবং সিলেট থেকেও এবছর যথাক্রমে ১৯টি ও ৩টি হজ-ফ্লাইট পরিচালনা করা হবে।


বিবার্তা/জাহিদ/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com