এমসিসি নির্বাচনে ভোট গণনা চলছে
প্রকাশ : ০৫ মে ২০১৯, ১৭:২৫
এমসিসি নির্বাচনে ভোট গণনা চলছে
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (এমসিসি) নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এখন কেন্দ্রে কেন্দ্রে গণনা চলছে।


রবিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নগরীর ১২৭টি কেন্দ্রের সবকটিতেই ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর আগে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে সবকটি কেন্দ্রে ইভিএম-এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।


ইতোমধ্যেই মেয়র পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগ মনোনীত ইকরামুল হক টিটুকে নির্বাচিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তাই আজ শুধু কাউন্সিলর পদে ভোট হয়। সিটির ৩৩টি সাধারণ ওয়ার্ডে ২৪২ জন এবং ১১টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭০ প্রার্থীসহ মোট ৩১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


নির্বাচনে জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার ব্যাটালিয়ন, আনসার ও গ্রাম পুলিশসহ পর্যাপ্ত আইন প্রয়োগকারী সংস্থার সদস্য মোতায়েন ছিল।


রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন অফিসার আলীমুজ্জামান জানান, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং তিনজন মোবাইল ম্যাজিস্ট্রেট, ১৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ২২ প্লাটুন বর্ডার গার্ড (বিজিবি) স্টাইকিং, আনসার ব্যাটালিয়ন টিম তিনটি, ৩৩টি ওয়ার্ডে ৩৩টি পুলিশের মোবাইল টিম এবং আরো ১১টি স্টাইকিং ফোর্স মোতায়েন হয়। ৫৫টি গুরুত্বপূর্ণ কেন্দ্রে পুলিশসহ ৫ জন অস্ত্রধারী সদস্য মোতায়েন রয়েছে।


ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মোট কেন্দ্র ১২৭টি, ভোট কক্ষ ৮৩০টি, ভোটার ২ লাখ ৯৬ হাজার ৯৩৮ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৪৬ হাজার ৪৫৮ জন এবং নারী ভোটার ১ লাখ ৫০ হাজার ৪৮০ জন।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com