জঙ্গিবাদের বিরুদ্ধে জনমত সৃষ্টির আহ্বান প্রধানমন্ত্রীর
প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৯, ১৬:৩২
জঙ্গিবাদের বিরুদ্ধে জনমত সৃষ্টির আহ্বান প্রধানমন্ত্রীর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে জনমত সৃষ্টি ও কার্যকর ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


শুক্রবার বিকেলে গণভবনে ব্রুনেই-এ সরকারি সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি।


সংবাদ সম্মেলনের বক্তব্যের শুরুতেই প্রধানমন্ত্রী সম্প্রতি শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় হতাহতদের স্মরণ করেন। তিনি নিহত সবার আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করেন এবং আহতদের আশু সুস্থতা কামনা করেন।


প্রধানমন্ত্রী তার বক্তব্যের শুরুতেই শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহত তার ফুফাতো ভাই আওয়ামী লীগ নেতা শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরীকে স্মরণ করেন। আট বছরের এই শিশুর অকালে ঝরে যাওয়ার শোকে তাকে এসময় আবেগাপ্লুত দেখা যায়।


গত ২১ এপ্রিল সকালে তিন দিনের সরকারি সফরে ব্রুনাই যান প্রধানমন্ত্রী। তিনি জানান, বিমানে উঠেই শ্রীলঙ্কায় এ ধরনের একটি হামলার খবর পান। পরে ব্রুনাইয়ে পৌঁছে বিস্তারিত জানেন। তাৎক্ষণিকভাবে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে একটি শোকবার্তা পাঠান। পরে নাতি জায়ান চৌধুরীর মৃত্যুর খবর পান।


প্রধানমন্ত্রী জানান, জায়ানের বাবা এখনো শ্রীলঙ্কায় চিকিৎসাধীন। তিনি তার জন্য দোয়া কামনা করেন। এসময় জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা ও কার্যকরী ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান সরকারপ্রধান।


গত বছরের ২২ অক্টোবর সর্বশেষ সংবাদ সম্মেলন করেছিলেন প্রধানমন্ত্রী। সে বার সৌদি আরব সফর নিয়ে সংবাদ সম্মেলন করছিলেন বাংলাদেশের সরকারপ্রধান। এর ছয় মাস পর নতুন করে টানা তৃতীয়বার সরকার গঠনের পর এটাই তার প্রথম সংবাদ সম্মেলন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com