‘সন্ত্রাস-জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতা ছাড়ুন’
প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৬, ১৮:২৭
‘সন্ত্রাস-জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতা ছাড়ুন’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সুপ্রিম কোর্ট বার সমিতির সভাপতি অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন বিএনপির উদ্দেশ্যে বলেছেন, সন্ত্রাস-জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা পরিত্যাগ করে গণতন্ত্র, আইনের শাসন, ক্ষুধা-দারিদ্র্য, শোষণমুক্ত রাজনীতি করুন।



সোমবার সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে মোহন দাস করম চাঁদ গান্ধীর (মহাত্মা গান্ধী) ১৪৭তম জন্মবার্ষিকী ও বিশ্ব অহিংস দিবস পালন উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।



ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, মহাত্মা গান্ধী ছিলেন ইংরেজ শোষণ-শাসনের বিরুদ্ধে একজন প্রতিবাদী নেতা এবং গরিব মানুষের বন্ধু। তাঁর নেতৃত্বেই উপমহাদেশ থেকে ইংরেজদের শাসনের অবসান ঘটে এবং উপমহাদেশে ভারত এবং পাকিস্তান রাষ্ট্রের সৃষ্টি হয়।



তিনি আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙালিরা ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছে, ৩০ লাখ শহীদের রক্ত ও ৩ লাখ মা বোনের ইজ্জতের বিনিময়ে। এই বাংলাদেশ তাঁর আদর্শ থেকে বিচ্যুত হতে পারে না। তাই বাঙালিরা ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর হত্যার বিচার করেছে, ’৭১র ঘাতকদের বিচার করেছে এবং দেশকে সন্ত্রাস-জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, উন্নত পরিবেশের আইনের শাসনের গণতান্ত্রিক বাংলাদেশ গড়েছে।



জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম.এ জলিলের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন সাবেক সচিব ও পিএসসির সদস্য ইতিহাসবিদ সিরাজউদ্দীন আহমেদ, সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সভাপতি এম সাজাওয়ার হোসেন, ডেপুটি এটর্নি জেনারেল হারুন অর রশীদ, সুপ্রিম কোর্ট বারের সহকারী সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, সিনিয়র আইনজীবী সালমা পারভীন প্রমুখ।



বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com