‘একটি শিশুও অভুক্ত ও শিক্ষাবঞ্চিত থাকবে না’
প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৬, ১৪:৩২
‘একটি শিশুও অভুক্ত ও শিক্ষাবঞ্চিত থাকবে না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন বলেন, বঙ্গবন্ধু শিশুদের খুব ভালোবাসতেন। তিনি চাইতেন সবার সমান অধিকার হবে। কোনো সন্তান মায়ের কোলে ধুঁকে ধুঁকে মারা যাবে না। আমরা সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি। কোনো শিশুই অভুক্ত ও শিক্ষাবঞ্চিত থাকবে না।



সোমবার বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৬ উপলক্ষে রাজধানীর শিশু একাডেমিতে আয়োজিত এক শিশু সমাবেশে তিনি এসব কথা বলেন।



এ সময় প্রধানমন্ত্রী বিত্তবানদের প্রতি প্রতিবেশী দরিদ্র শিশুটির খোঁজ নেয়ার এবং শিশুদের অধিকার রক্ষায় এগিয়ে আসার আহ্বান জানান।



তিনি বলেন, ‘কেউ ইচ্ছে করে ধনী বা গরিব হয়ে জন্ম নেয় না, এটা ভাগ্য। প্রত্যেক বিত্তবানের উচিৎ নিজ সন্তানের মতো সব শিশুর অধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আশা। তাই আমি আহ্বান জানাচ্ছি- আপনার প্রতিবেশী দরিদ্র শিশুটির খোঁজ নিন। একটি শিশুও যেনো খাবারের অভাবে কষ্ট না পায়, এজন্য সবাই এগিয়ে আসুন।’



শেখ হাসিনা আরও বলেন, দেশে এখন খাদ্যের কোনো অভাব নাই, আমরা ১৬ কোটি মানুষের খাবার নিশ্চিত করেছি। আপনারা একটু এগিয়ে এলেই কোনো শিশু খাওয়ার কষ্ট পাবে না।



এবারের শিশু দিবসের স্লোগান ‘থাকবে শিশু সবার মাঝে ভালো, দেশ-সমাজ, পরিবারে জ্বলবে আশার আলো’।



এ সভার আয়োজন করে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। অনুষ্ঠানে সভাপতিত্বে করেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন, ইউনিসেফ ও একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তারা।


বিবার্তা/জাকিয়া/যুথি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com