ঈদের আগে সড়কে মৃত্যুর মিছিল, ৮ জেলায় নিহত ১৬
প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৪, ২৩:১৫
ঈদের আগে সড়কে মৃত্যুর মিছিল, ৮ জেলায় নিহত ১৬
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঈদের আগে সড়কে যেন মৃত্যুর মিছিল নেমেছে। দেশের ৮ জেলায় সড়ক দুর্ঘটনায় ১৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও এসব ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।


৯ এপ্রিল, মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত ময়মনসিংহ, কুড়িগ্রাম, টাঙ্গাইল, দিনাজপুর, চট্টগ্রাম, মুন্সিগঞ্জ, বগুড়া, গাইবান্ধা জেলায় এসব দুর্ঘটনা ঘটে।


ময়মনসিংহ: ময়মনসিংহে পৃথক সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিনজনসহ ৮ জন নিহত হয়েছেন। ৯ এপ্রিল, মঙ্গলবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত এসব ঘটনা ঘটে। এতে জেলা সদরের তিনজন, ত্রিশালে দুইজন ও দরিরামপুরে দুইজন নিহত হয়েছেন।


একই পরিবারের নিহতরা হলেন, লুৎফর রহমান (৩০) তার স্ত্রী শাহনাজ (২৫) ও ছেলে মাহিত (২)। ঘটনাস্থলে মাহিত এবং ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে বাকি দুইজন মারা যান। এ ঘটনায় আহত মোজাহিদকে (৬) উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।


নিহতরা শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার দিঘীরপাড় এলাকার বাসিন্দা। তারা ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে এই দুর্ঘটনা ঘটে।


কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) আনোয়ার হোসেন জানান, ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কে ল্যাংড়াবাজার এলাকায় টাঙ্গাইলগামী বাসের পিছনে মাহেন্দ্র গাড়ি ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে একই পরিবারের তিনজন মারা যান। এ ঘটনায় আহত হয়েছেন আরও সাতজন।


ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন জানান, দুপুরে ত্রিশালে বালিপাড়া রোডে বাসের ধাক্কায় দাঁড়িয়ে থাকা অটোরিকশা দুই যাত্রী নিহত হয়েছে। একই উপজেলার পৌর এলাকার দরিরামপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে একটি পিক-আপে ইউটার্ন নেওয়ার সময় ময়মনসিংহগামী বাসের ধাক্কায় পিকআপের দুই যাত্রী নিহত হয়েছেন।


অপরদিকে, তারাকান্দা উপজেলার ধোবাউড়া সড়কে দুর্ঘটনায় একজন মারা গেছেন বলে জানিয়েছে পুলিশ। তাৎক্ষণিক নিহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।


কুড়িগ্রাম: মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে কুড়িগ্রাম-ভূরুঙ্গামারী মহসড়কে ট্রলি ও মোটরসাইকেলের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এছাড়াও আহত হয়েছেন আরও একজন। নিহতের নাম আব্দুর রহিম (২৮) এবং আহতের নাম আব্দুর রহমান (৩২)। তারা সম্পর্কে আপন ভাই।


নিহতরা জেলার ফুলবাড়ি উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের সুজনেরকুটি গ্রামের মৃত মনছার আলীর ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রহুল আমিন।


টাঙ্গাইল: মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেলে টাঙ্গাইলের মধুপুরে পিকআপভ্যান ও সিএনজির সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এছাড়াও এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।


নিহতের নাম ছাহেরা (৩৫)। তিনি উপজেলার কাইত কাই গ্রামের মুদি ব্যবসায়ী শাহজাহানের স্ত্রী। আহতের নাম সোয়াইব (৬)। তারা সম্পর্কে মা-ছেলে। মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা আজিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।


দিনাজপুর: মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুর ২ টার দিকে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের মির্জাপুর নামকস্থানে দুই মোটরসাইকেলের সংঘর্ষে বাবুল হোসেন (৪০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আতিয়ার রহমান নামে আরও একজন আহত হয়েছেন।


নিহত বাবুল হোসেন পার্শ্ববর্তী হাকিমপুর উপজেলার চেংগ্রাম গ্রামের মৃত রইচ আলীর ছেলে। আহত আতিয়ার একই উপজেলার নয়ানগর গ্রামের মৃত আব্বাস উদ্দিনের ছেলে। বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।


চট্টগ্রাম: চট্টগ্রামের সীতাকুণ্ডে পণ্যবাহী ট্রাকের পেছনে বেপরোয়া গতিতে আসা একটি বাস ধাক্কা দেয়। এতে বাসের সামনের অংশ দুমড়েমুচড়ে গিয়ে বাসচালকসহ দুজন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছে বাসে থাকা আরও ১০ জন যাত্রী।


মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেল পৌনে ৫টার দিকে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শীতলপুর আবুল খায়ের কারখানার গেটসংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।


নিহত ব্যক্তিরা হলেন ফেনী সোনাগাজী এলাকার বাসিন্দা ও গ্রামবাংলা বাসের চালক মো. নুরের নবী শিমুল (২৪) এবং কুমিল্লার বাসিন্দা বাসযাত্রী গৌতম ভৌমিক (৫০)।


বার আউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র ঘোষ জানান, দুর্ঘটনার পর বাসচালকসহ নিহত দুজনের মরদেহ উদ্ধার করে থানায় এনে রাখা হয়েছে। সেই সঙ্গে দুর্ঘটনা শিকার বাসটি মহাসড়ক থেকে সরিয়ে নেওয়া হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে নিহত দুজনের মরদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।


এছাড়াও মুন্সিগঞ্জ, বগুড়া ও গাইবান্ধায় আরো ৩ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন অন্তত ৬ জন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com