জাতীয়
আবারও বাংলাদেশে পালিয়ে এলো মিয়ানমার সেনাবাহিনীর ৩ সদস্য
প্রকাশ : ৩০ মার্চ ২০২৪, ১৬:০৭
আবারও বাংলাদেশে পালিয়ে এলো মিয়ানমার সেনাবাহিনীর ৩ সদস্য
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আবারও বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত দিয়ে এবার মিয়ানমারের সেনাবাহিনীর তিন সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। বর্তমানে এরা বিজিবির হেফাজতে রয়েছে।


৩০ মার্চ, শনিবার ভোরে ঘুমধুমের তুমব্রু সীমান্ত দিয়ে পালিয়ে বাংলাদেশে চলে আসে সেনাবাহিনীর এই ৩ সদস্য।


পরে সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা সেখানে গিয়ে তাদের সঙ্গে থাকা অস্ত্র জমা নেয় এবং তাদের বিজিবির নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নে নিয়ে যাওয়া হয়।


বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, ভোরে নতুন আগত মিয়ানমার সেনাবাহিনীর তিন সদস্যকে নিরস্ত্র করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর তত্ত্বাবধানে রাখা হয়েছে।


তিনি আরও জানান, এর আগে মিয়ানমার থেকে পালিয়ে আসা ১৭৭ জন সদস্য বর্তমানে নাইক্ষ্যংছড়ি বর্ডার গার্ড প্রাথমিক বিদ্যালয়ে রয়েছে এবং তাদের ডাটাবেজ তৈরি করা হয়েছে এবং দ্রুত সময়ে তাদের নিজ দেশে ফেরত পাঠানো হবে।


তবে বিজিবির দায়িত্বশীল কোনও কর্মকর্তা এ বিষয়ে কথা বলতে রাজি হননি। নাম প্রকাশ না করার শর্তে বিজিবির এক কর্মকর্তা জানিয়েছেন, তিনজনকে হেফাজতে নেওয়ার পর বিজিবি সদর দপ্তরে অবহিত করা হয়েছে। পরে বিস্তারিত বলা যাবে।


এর আগে ১১ মার্চ নাইক্ষ্যংছড়ির জামছড়ি সীমান্ত দিয়ে পালিয়ে এসেছিল ১৭৯ জন মিয়ানমার বর্ডার পুলিশ-বিজিপি সদস্যরা। এদের মধ্যে ১৭৭ জন নাইক্ষ্যংছড়ি বর্ডার গার্ড প্রাথমিক বিদ্যালয়ে রয়েছে। তাদের মিয়ানমারের ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।


এদিকে আজ সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, মিয়ানমার সেনাবাহিনীর তিনজন কর্মকর্তা বাংলাদেশে পালিয়ে এসেছে। তারা আমাদের বিজিবির হেফাজতে আছে। যারা পালিয়ে আসছে, তাদেরকে নৌপথে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য মিয়ানমার ইতিমধ্যে প্রস্তাব করেছে। আমরা আশা করি খুব সহসাই, তাদেরকে নৌপথে ফেরত পাঠাতে পারবো।


বিবার্তা/ফরহাদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com