বৃষ্টির সম্ভাবনা নেই, তাপমাত্রা কমে রাতে বাড়তে পারে শীত
প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০:১৫
বৃষ্টির সম্ভাবনা নেই, তাপমাত্রা কমে রাতে বাড়তে পারে শীত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে, এতে রাতের বেলায় বাড়তে পারে শীতের অনুভূতি বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।


দিনে কুয়াশা ভেদ করে সূর্য উঁকি দিলেও গত দু’দিনে দেশের বেশকিছু অঞ্চলে ঝরেছে বৃষ্টি। তবে সর্বনিম্ন তাপমাত্রার পারদ এখনো ১০ ডিগ্রির ঘরে রয়েছে।


আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী তিন দিনে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। পাশাপাশি এই সময়ে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।


এরমধ্যে আজ শনিবার (৩ ফেব্রুয়ারি) সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


তবে আগামীকাল রবিবার (৪ ফেব্রুয়ারি) সারাদেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এতে রাতের বেলায় বাড়তে পারে শীত।


শুক্রবার (২ ফেব্রুয়ারি) নোয়াখালীর মাইজদীকোর্টে সর্বোচ্চ ১১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। পাশাপাশি ভোলায় ৬, বরিশালে ৫, সিলেটে ৩ ছাড়াও ফেনী, পটুয়াখালী ও যশোরে ২ মিলিমিটার বৃষ্টিপাতসহ দেশের বেশকিছু জেলায় সামান্য বৃষ্টিপাত হয়েছে।


অন্যদিকে, গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে উত্তরের সীমান্তঘেঁষা জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর রাজধানী ঢাকায় আজ সর্বনিম্ন ১৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।


এছাড়া আগামী সোমবার (৫ ফেব্রুয়ারি) সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। তবে আজ থেকে সোমবার অবধি মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। পাশাপাশি ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন ও সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে। এছাড়া আগামী পাঁচ দিনে হালকা বৃষ্টি হতে পারে বলেও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com