সংরক্ষিত মহিলা আসনে কারো সঙ্গে জোট করবে না জাপা
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৪, ২১:২৮
সংরক্ষিত মহিলা আসনে কারো সঙ্গে জোট করবে না জাপা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনের নির্বাচনে কারো সঙ্গে জোট করবে না জাতীয় পার্টি (জাপা)। আর মহাজোটের সঙ্গেই থাকবে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।


২৮ জানুয়ারি, রবিবার নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলমকে দল দুটো থেকে এমন সিদ্ধান্তের কথা জানানো হয়েছে বলে জানা গেছে।


জাপা মহাসচিব মজিবুল হক চুন্নু স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের নির্বাচনে জাতীয় পার্টি (নিবন্ধন নং-১২) কোনো জোটে যোগদান বা অন্য কোনো দলের সঙ্গে জোট গঠন করবে না বলে সিদ্ধান্ত গ্রহণ করেছে।


অন্যদিকে জাসদ সভাপতি হাসানুল হক ইনুর লেখা চিঠিতে বলা হয়েছে, জাসদ মনোনীত ও মহাজোটের প্রার্থী হিসেবে বগুড়া-৪ আসন থেকে এ কে এম রেজাউল করিম তানসেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করেছেন। তাকে সংরক্ষিত মহিলা আসনের নির্বাচনে মহাজোটের জোটভুক্ত হিসেবে গণ্য করার জন্য বলা হয়েছে জাসদের পক্ষ থেকে।


জাতীয় সংসদ নির্বাচনে প্রাপ্ত আসন সংখ্যার ভিত্তিতে দল ও জোটভিত্তিক মহিলা আসন বণ্টন করা হয়েছে। এক্ষেত্রে আসন বণ্টনের পর ভোটার তালিকা করে নির্বাচন দেয় নির্বাচন কমিশন। সম্প্রতি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী দলগুলো ও স্বতন্ত্র প্রার্থীদের চিঠি দিয়ে জোটের তথ্য দিতে বলেছে নির্বাচন কমিশন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com